1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
রূপনগর থেকে তুরাগ পর্যন্ত নৌপথ চালু করা হবে: আতিক - প্রিয় আলো

রূপনগর থেকে তুরাগ পর্যন্ত নৌপথ চালু করা হবে: আতিক

  • আপডেট সময় বুধবার, ২১ জুন, ২০২৩
  • ৬৮
1687352301.atiq

জনগণকে সঙ্গে নিয়ে খাল অবৈধ দখলমুক্ত করে রূপনগর থেকে তুরাগ পর্যন্ত নৌপথ চালু করা হবে। প্রকৌশলীরা এটি নিয়ে কাজ করছেন। এ জন্য ১১টি ব্রিজ নির্মাণ করা হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম।

বুধবার (২১ জুন) দুপুরে মিরপুর সেকশন ১৩ ও ১৪ এলাকায় নর্দমা ও ফুটপাতসহ রাস্তা উন্নয়ন কাজের উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

আতিকুল ইসলাম বলেন, এই শহরের অনেক খাল দখল হয়ে গেছে। অনেক মাঠ দখল হয়ে বড় বড় ভবন নির্মাণ করা হয়েছে। আমি খালগুলো সরেজমিনে পরিদর্শন করেছি। ৪০ বছর আগে রূপনগর খাল দিয়ে নৌকায় চড়ে তুরাগে যাওয়া যেত। বাংলাদেশ সেনাবাহিনী খালের সীমানা নির্ধারণ করে পিলার বসানোর কাজ করছে।

ঢাকা উত্তরের মেয়র বলেন, ইতোমধ্যে মিরপুর ১৩ নম্বর সেকশনের অধিকাংশ রাস্তার উন্নয়ন কাজ হয়েছে। এই রাস্তাটি বাকি ছিল। এটি নির্মাণের জন্য ২৪ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। দ্রুতই মিরপুরবাসীর জন্য রাস্তাটির নির্মাণকাজ সম্পন্ন করা হবে।

মেয়র আরও বলেন, পরিবেশ বাঁচাতে গাছ লাগাতে হবে। সড়কের বিদ্যমান গাছগুলো না কেটেই উন্নয়ন কাজ করতে হবে। আমি জানতে পেরেছি কিছুদিন আগে মিরপুরস্থ টেকনিক্যাল ক্রসিংয়ে সড়ক বিভাজক নির্মাণকালে অসাধু ঠিকাদার কয়েকটি গাছ কেটে ফেলেছে। যেহেতু ঠিকাদার সিটি কর্পোরেশনের নির্দেশনা অমান্য করে গাছ কেটেছে, তাই তাকে ডিএনসিসিতে কালো তালিকাভুক্ত করা হয়েছে। এছাড়াও এই প্রকল্পের সাথে সংশ্লিষ্ট দুজন প্রকৌশলীকেও বরখাস্ত করা হয়েছে। উন্নয়ন হবে কিন্তু গাছ কেটে নয়।

বর্ষা মৌসুমে ডেঙ্গুর প্রকোপ বাড়ছে উল্লেখ করে তিনি বলেন, এখন প্রায়ই বৃষ্টি হচ্ছে। আবার রোদ হচ্ছে। এই আবহাওয়ায় এডিস মশা বেশি জন্মায়। তাই সবাইকে সচেতন হতে হবে। আজই ছাদে যাবেন, বারান্দায় দেখবেন পানি জমে আছে কিনা। সবাই দায়িত্ব নেন। দোকানদারদের অনুরোধ করবো আপনারা দোকানের সামনের রাস্তাটা পরিষ্কার রাখুন। সবাই যার যার বাড়ি, দোকান ও প্রতিষ্ঠানের সামনের জায়গা পরিষ্কার রাখলেই পরিচ্ছন্ন শহর নিশ্চিত হবে।

মেয়র আতিক আরও বলেন, আসন্ন ঈদে কোরবানির বর্জ্য অপসারণে সবার সহযোগিতা চাই। কোরবানির পরে দয়া করে পানি দিয়ে রক্তটা একটু ধুয়ে ফেলবেন। রাস্তার মাঝখানে কোরবানি দেবেন না। জনগণের সহায়তায় আট ঘণ্টায় কোরবানির বর্জ্য অপসারণ করব। আমি বিভিন্ন ওয়ার্ড পরিদর্শন করব। যে ওয়ার্ড সবার আগে বর্জ্য অপসারণ করবে, সেই ওয়ার্ডকে পুরস্কৃত করা হবে।

সাংবাদিকের এক প্রশ্নের জবাবে মেয়র বলেন, জনগণের রাস্তা যারা অবৈধভাবে দখল করেছে তাদের কোনো বৈধ নোটিশ দেওয়া হবে না। অবৈধ স্থাপনা ভেঙে সব রাস্তা উদ্ধার করা হবে। প্রতিটি রাস্তা ২০ ফুট প্রসস্ত না হলে সিটি কর্পোরেশন সেখানে রাস্তা নির্মাণ করবে না।

বক্তৃতা শেষে ডিএনসিসি মেয়র রাস্তার নির্মাণকাজের উদ্বোধন করেন এবং পার্শ্ববর্তী শহীদ মিনার মাঠে বৃক্ষরোপণ করেন। পরে ডিএনসিসি মেয়র রাস্তাটি পরিদর্শন করেন। এ সময় মেয়রের উপস্থিতিতে আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউল বাসেত রাস্তা দখলে করে অবৈধভাবে গড়ে তোলা অন্তত ১০টি ভবনের অংশ উচ্ছেদ করেন।

৪ নম্বর ওয়ার্ডের উন্নয়ন কাজের উদ্বোধন শেষে ডিএনসিসি মেয়র ১৩ নম্বর ওয়ার্ডের প্যারিস রোড সংলগ্ন মাঠে বৃক্ষরোপণ করেন। এরপর তিনি ১৫ নম্বর ওয়ার্ডস্থিত আলবর্দীটেক, বাইগারটেক এবং মানিকদী নামাপাড়া এলাকার লেন বাইলেনে আরসিসি পাইপলাইন স্থাপনসহ রাস্তার উন্নয়ন কাজের উদ্বোধন করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু, নগরবিদ ও স্থপতি ইকবাল হাবিব, ডিএনসিসির অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. শরীফ উদ্দীন, তত্ত্বাবধায়ক প্রকৌশলী খন্দকার মাহাবুব আলম, ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. জামাল মোস্তফা, ৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর কাজী জহিরুল ইসলাম মানিক, ১৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. হুমায়ুন রশীদ (জনি), ১৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. জহির উদ্দিন ও সংরক্ষিত নারী কাউন্সিলর সাহিদা আক্তার শীলা প্রমুখ।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x