1. citymelaltd@gmail.com : আবু হেনা : আবু হেনা
  2. foysalmahmudbd9@gmail.com : ফয়সাল মাহমুদ : ফয়সাল মাহমুদ
  3. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  4. kkomol296@gmail.com : kamrul Hossain : kamrul Hossain
  5. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  6. nurulimran26@gmail.com : নুরুল ইমরান : নুরুল ইমরান
  7. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
রুদ্ধদ্বার বৈঠকে সুইডেন ও নরওয়ের রাষ্ট্রদূতকে যা বলেছেন ফখরুল - প্রিয় আলো

রুদ্ধদ্বার বৈঠকে সুইডেন ও নরওয়ের রাষ্ট্রদূতকে যা বলেছেন ফখরুল

  • আপডেট সময় মঙ্গলবার, ৮ নভেম্বর, ২০২২
  • ২৩
image-198249-1667921193

সুইডেন ও নরওয়ের রাষ্ট্রদূতের সঙ্গে প্রায় দেড় ঘণ্টার রুদ্ধদ্বার বৈঠক করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এতে দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি এবং আগামী জাতীয় সংসদ নির্বাচনসহ বেশ কিছু বিষয়ে আলোচনা হয়।

মঙ্গলবার (৮ নভেম্বর) বিকেল সোয়া ৩টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এ বৈঠক শুরু হয়। এবং শেষ হয় বিকেল সাড়ে ৪টায়।

বৈঠকে সুইডেনের রাষ্ট্রদূত আলেকজান্দ্রা বার্গ ফন লিন্ডে এবং নরওয়ের রাষ্ট্রদূত এসপেন রিকটার ভেন্ডসেনের সঙ্গে খোলামেলা আলোচনা করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ সময় দলটির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী উপস্থিত ছিলেন।

জানা গেছে, বৈঠকে দুই দেশের রাষ্ট্রদূত আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বিএনপির অবস্থান জানতে চান। এ সময় বিএনপির পক্ষ থেকে বলা হয়, দেশের মানুষের চাওয়া সব দলের অংশগ্রহণে একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন। যেখানে ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারবে। কিন্ত দলীয় সরকারের অধীনে এটা সম্ভব নয়। তাই একটি নিরপেক্ষ সরকারের অধিনে নির্বাচন দেয়ার দাবিতে বিএনপি আন্দোলন করছে।

বৈঠক শেষে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, বৈঠকে দুই দেশের রাষ্ট্রদূতের সঙ্গে বাংলাদেশের রাজনৈতিক প্রেক্ষাপট, নির্বাচন ব্যবস্থাসহ সাম্প্রতিক যে ঘটনাগুলো ঘটছে সব বিষয়ে আলোচনা হয়েছে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আগামী নির্বাচন সবার কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। বাংলাদেশে সুষ্ঠু নির্বাচনের ব্যাপারে সবাই কনসার্ন আছে। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে একটা নির্বাচিত সরকার ক্ষমতায় আসুক, সবাই এটা প্রত্যাশা করছে। সে বিষয়ে উনারা আলাপ করেছেন, জানতে চেয়েছেন আগামী দিনগুলোতে কী হতে পারে। বাংলাদেশের ভবিষ্যত রাজনীতি, গণতন্ত্র, মানবাধিকার ও আইনের শাসনসহ সবকিছু মিলিয়ে আলোচনা হয়েছে।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2022.
Site Customized By NewsTech.Com
x