1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
রাবিতে বহিরাগত প্রবেশ ও ঘোরাফেরায় নিষেধাজ্ঞা - প্রিয় আলো

রাবিতে বহিরাগত প্রবেশ ও ঘোরাফেরায় নিষেধাজ্ঞা

  • আপডেট সময় সোমবার, ১৩ মার্চ, ২০২৩
  • ৮৬
1678709525.rajshahi

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রশাসন ক্যাম্পাসে বহিরাগতদের অকারণে প্রবেশ ও যত্রতত্র ঘোরাফেরা নিষিদ্ধ করেছে। তবে সঙ্গতকারণে কারও ক্যাম্পাসে আসার প্রয়োজন হলে প্রবেশ গেটে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত সদস্যরা পরিচয় যাচাই ও ক্যাম্পাসে প্রবেশের কারণ নিশ্চিত হয়ে ঢুকতে দেবে।

এজন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীসহ সংশ্লিষ্ট সবাইকে পরিচয়পত্র সঙ্গে রাখার আহ্বান জানানো হয়েছে।

সোমবার (১৩ মার্চ) বিকেলে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে এই নিষেধাজ্ঞার তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত দুই দিনের উদ্ভুত পরিস্থিতির পর বিশ্ববিদ্যালয় উপাচার্য এই সিদ্ধান্ত নিয়েছেন। পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত এই নির্দেশনা বহাল থকবে।

এদিকে, স্থানীয় ব্যবসায়ীদের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনায় দুই দিন বন্ধ থাকার পর আগামীকাল মঙ্গলবার (১৪ মার্চ) থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আবারও যথারীতি ক্লাস-পরীক্ষা চলবে। উদ্ভূত পরিস্থিতিতে রোববার (১২ মার্চ) ও সোমবার (১৩ মার্চ) বিশ্ববিদ্যালয়ের সব ক্লাস-পরীক্ষা বন্ধ ঘোষণা করেছিল রাবি প্রশাসন।

এর আগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষের ঘটনা ঘটে। শনিবার (১১ মার্চ) বিকেল ৫টা থেকে এ সংঘর্ষের সূত্রপাত হয়। রাত প্রায় সাড়ে ১১টা পর্যন্ত থেমে থেমে সংঘর্ষ চলে। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও সাংবাদিকসহ দুই শতাধিক ব্যাক্তি আহত হয়েছেন।

দফায় দফায় ভয়াবহ এই সংঘর্ষের ঘটনার পর থেকে সেখানে পুলিশ ও র‌্যাবের পাশাপাশি ৭ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়।

আইকে

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x