1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
রাজস্থানকে টপকে দুইয়ে হায়দরাবাদ - প্রিয় আলো

রাজস্থানকে টপকে দুইয়ে হায়দরাবাদ

  • আপডেট সময় রবিবার, ১৯ মে, ২০২৪
  • ৬০
Hyderabad Win 1024x576

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) পাঞ্জাব কিংসকে ৪ উইকেটে হারিয়েছে সানরাইজার্স হায়দরবাদ। আগে ব্যাট করতে নেমে প্রভসিমরান সিংয়ের ৭১ ও রাইলি রুশো, আথার্ভ তাইদির জোড়া চল্লিশোর্ধ রানের ইনিংসের ওপর ভর করে ২১৪ রানের বড় সংগ্রহ পায় পাঞ্জাব। লক্ষ্য তাড়ায় ইনিংসের প্রথম বলেই ট্রাভিস হেডের উইকেট হারায় হায়দরাবাদ। তবে অভিশেক শর্মার ঝড়ো ৬৬ এবং রাহুল ত্রিপাঠি, নীতিশ রেড্ডি, হেনরিখ ক্লাসেনদের ক্যামিওতে ৫ বল হাতে রেখেই জয়ের নোঙর ভেড়ায় স্বাগতিকরা। এই জয়ে পয়েন্ট টেবিলের দুইয়ে উঠেছে প্যাট কামিন্সের দল।

রোববার (১৯ মে ) রাজীব গান্ধী স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন পাঞ্জাব কিংসের অধিনায়ক জিতেশ শর্মা। কেবলমাত্র একজন বিদেশি নিয়েই একাদশ সাজাতে হয় পাঞ্জাবের। ব্যাট করতে নেমে দুই ওপেনারের ব্যাটে উড়ন্ত সূচনা পায় সফরকারীরা। পাওয়ারপ্লের ৬ ওভারে কোনও উইকেট না হারিয়ে ৬১ রান তোলে পাঞ্জাব। ঝড়ো হাফ-সেঞ্চুরি করেন প্রভসিমরন সিং।  উদ্বোধনী জুটিতে ৯৭ রান তোলে পাঞ্জাব। ৭টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৪৫ বলে ৭১ রান করে সাজঘরে ফেরেন প্রভসিমরন।

অথর্ব ৫টি চার ও ২টি ছক্কার সাহায্যে ২৭ বলে ৪৬ রান করে আউট হন। রাইলি রুশো ৩টি চার ও ৪টি ছক্কায় ২৪ বলে ৪৯ রান করে মাঠ ছাড়েন। শেষ দিকে জিতেশ ২টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১৫ বলে ৩২ রান করে অপরাজিত থাকেন। হায়দরাবাদের হয়ে নটরাজন ২টি উইকেট দখল করেন। প্যাট কামিন্স ও বিজয়কান্ত নেন ১টি করে উইকেট।

২১৫ রান তাড়ায় শুরুটা ভালো হয়নি হায়দরাবাদের। আর্শদীপ সিংয়ের অফ স্টাম্পে পড়ে খুব বেশি সুইং না করা ডেলিভারিতে বোল্ড হন হেড। খানিকটা স্কিড করায় বলের লাইনেই যেতে পারেননি বাঁহাতি এই ওপেনার। ইনিংসের প্রথম বলে উইকেট হারানোর পর হায়দরাবাদের হাল ধরেন ত্রিপাঠি ও অভিষেক।

তিনে নেমে শুরু থেকেই দারুণ ব্যাটিং করছিলেন ত্রিপাঠি। যদিও পাওয়ারপ্লের শেষ হওয়ার আগেই সাজঘরে ফেরেন তিনি। হার্শাল প্যাটেলের অফ স্টাম্পের বাইরের গুড লেংথের স্লোয়ার ডেলিভারিতে উড়িয়ে মারতে গিয়ে আর্শদীপের হাতে ক্যাচ দেন ১৮ বলে ৩৩ রান করা ত্রিপাঠি। পাওয়ারপ্লেতে আর কোনো উইকেট না হারিয়ে ৮৪ রান তোলে স্বাগতিকরা।

আইপিএলের এবারের আসরে নিজেকে নতুনভাবে চেনানো অভিষেক চার-ছক্কার বৃষ্টিতে ২১ বলে হাফ সেঞ্চুরি করেছেন। যদিও পঞ্চাশ ছোঁয়ার পর তাকে খুব বেশি সময় টিকতে দেননি শশাঙ্ক সিং। ডানহাতি এই মিডিয়াম পেসারের অফ স্টাম্পের বাইরের স্লোয়ার ডেলিভারিতে শিভাম সিংয়ের হাতে ক্যাচ বানিয়েছেন তিনি। দারুণ ব্যাটিং করতে থাকা অভিষেককে ফিরতে হয় ২৮ বলে ৬৬ রানের ইনিংস খেলে। দ্রুত রান তুলতে থাকেন নীতিশ।

যদিও হাফ সেঞ্চুরির আগে ২৫ বলে ৩৩ রানে ফিরেছেন এই অলরাউন্ডার। পঞ্চাশ ছোঁয়া হয়নি ক্লাসেনেরও। হারপ্রীত ব্রারের বলে ফেরার আগে খেলেছেন ২৬ বলে ৪২ রানের ইনিংস। এরপর হায়দরাবাদকে জয়ের বন্দরে পৌঁছে দেন আব্দুল সামাদ (১১) ও সানভীর সিং (৬)। পাঞ্জাবের হয়ে দুটি করে উইকেট পেয়েছেন আর্শদীপ ও হার্শাল।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x