1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
রাজনৈতিকভাবে ব্যাপক অংশগ্রহণ না থাকায় ভোটার উপস্থিতি কম: সিইসি - প্রিয় আলো
শিরোনাম
এবার জামায়াতকে নিয়ে জাতীয় ঐক্যের ডাক বিএনপির সহিংসতায় আহতদের চিকিৎসা ও উপার্জনের ব্যবস্থা করা হবে: প্রধানমন্ত্রী সহিংসতায় ঢাকায় ২০৯ মামলা, গ্রেপ্তার ২৩৫৭ সুখবর পেলেন মেহজাবীন আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন পাকিস্তানি তারকা অলরাউন্ডার শোয়েব মালিক নিহত আবু সাঈদের পরিবারকে সাড়ে ৭ লাখ টাকা দিলো বেরোবি শিক্ষার্থীদের রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের উদ্দেশে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ৮ বার্তা কোটা আন্দোলনের ঘটনায় হতাহতদের জন্য জুমার পর বিশেষ দোয়া রাষ্ট্রের ওপর হামলা তারেক রহমানের নির্দেশে হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

রাজনৈতিকভাবে ব্যাপক অংশগ্রহণ না থাকায় ভোটার উপস্থিতি কম: সিইসি

  • আপডেট সময় রবিবার, ৯ জুন, ২০২৪
  • ৪৩
Cec

উপজেলা নির্বাচনে রাজনৈতিকভাবে ব্যপক অংশগ্রহণ না থাকার কারণেই ভোটার উপস্থিতি কম হয়েছে বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। তিনি বলেন, ভোটারকে কেন্দ্রে আনার দায়িত্ব প্রার্থীদের। ইসির বিবেচ্য হলো, শান্তিপূর্ণ ভোট আয়োজন করা।

আজ রোববার (৯ জুন) ইসি সচিবালয়ে ভোট পরবর্তী ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

সিইসি বলেন, সার্বিক বিশ্লেষণে নির্বাচন ভালো হয়েছে। রাজনৈতিক সদিচ্ছা ইতিবাচক ছিল। পুলিশ ও প্রশাসন নিরপেক্ষ ভূমিকা পালন করেছে। তবে ভোটার উপস্থিতি ৬০ থেকে ৭০ শতাংশ হলে নির্বাচন কমিশন আরও বেশি সন্তুষ্ট হতো বলে মত দেন কাজী হাবিবুল আউয়াল।

আজ ৫ম ধাপে ১৯টি উপজেলার ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ঘূর্ণিঝড় রিমালের কারণে এই উপজেলাগুলোতে ভোট স্থগিত ছিল। সবমিলিয়ে পাঁচ ধাপে ৪৬৯টি উপজেলার নির্বাচন সম্পন্ন হয়েছে। শেষ ধাপে ভোটার উপস্থিতি ছিল ৪৩ শতাংশ। বিভিন্ন অনিয়মের ঘটনায় আটক করা হয়েছে ৬ জনকে।

উল্লেখ্য, ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে স্থগিত হওয়া ২০টি উপজেলায় আজ ভোট গ্রহণের কথা থাকলেও আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির জন্য শনিবার (৮ জুন) শেষ মুহূর্তে বাঘাইছড়ির নির্বাচন স্থগিত ঘোষণা করে নির্বাচন কমিশন। ফলে ১৯টি উপজেলায় ভোটের মধ্য দিয়ে এই ভোটের সমাপ্তি হচ্ছে।

এর আগে, গত ৮ মে প্রথম ধাপে ১৩৯ উপজেলায় ভোটগ্রহণের মধ্য দিয়ে ষষ্ঠ উপজেলা নির্বাচন শুরু হয়। এরপর ২১ মে দ্বিতীয় ধাপে ১৫৬টি, ২৯ মে তৃতীয় ধাপে ৮৭টি এবং ৫ জুন চতুর্থ ধাপে ৬০টি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হয়।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x