1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
‘রাজধানীতে আরও হলিডে মার্কেট চালুর পরিকল্পনা রয়েছে’ - প্রিয় আলো

‘রাজধানীতে আরও হলিডে মার্কেট চালুর পরিকল্পনা রয়েছে’

  • আপডেট সময় রবিবার, ৩০ জুন, ২০২৪
  • ৫০
Untitled 1 2406300913

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় ৫টি স্থানে হলিডে মার্কেট চালু হয়েছে। রাজধানীতে আরও হলিডে মার্কেট চালু করার পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম।

রোববার (৩০ জুন) জাতীয় সংসদ অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে সংসদ সদস্য আ. ফ. ম. বাহাউদ্দিনের এক প্রশ্নের জবাবে সমবায়মন্ত্রী এ তথ্য জানান।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় যে ৫টি স্থানে হলিডে মার্কেট চালু হয়েছে। মতিঝিল আইডিয়াল স্কুলের সামনে; গুলিস্তান জিপিও সংলগ্ন বায়তুল মোকাররম লিংক রোড, সেগুনবাগিচা বিভাগীয় অফিস সংলগ্ন কার্পেট গলি, মতিঝিল দিলকুশা ইউনূস টাওয়ারের সামনে ও গুলিস্তান নবাবপুর রোডে। এছাড়া, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মালিকানাধীন বঙ্গবন্ধু হকার্স মার্কেট, গুলিস্থান ট্রেড সেন্টার, ঢাকা ট্রেড সেন্টার, ফুলবাড়িয়া সুপার মার্কেট, বঙ্গবাজার হকার্স মার্কেট, শেরে বাংলা হকার্স মার্কেট, সদরঘাট হকার্স মার্কেটে হকারদের দোকান বরাদ্দের মাধ্যমে পুনর্বাসন করা হয়েছে।

তাজুল ইসলাম আরও বলেন, ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকায় নিম্ন আয়ের মানুষ, বিশেষত ক্ষুদ্র ব্যবসায়ীদের আর্থ-সামাজিক উন্নয়নে নিয়ন্ত্রিত স্ট্রিট ভেন্ডার পদ্ধতি চালু হয়েছে। শহরের যে সমস্ত সড়কে ছুটির দিনে যানবাহন চলাচল কম থাকে সে সমস্ত সড়কে ওই পদ্ধতিতে হলিডে মার্কেট চালু রয়েছে।

মন্ত্রী জানান, পথচারীদের চলাচলের জন্য রাজধানীর ফুটপাত সবর্দা উন্মুক্ত থাকে। কিন্তু কিছু দখলদার বেআইনিভাবে মাঝে মাঝে ফুটপাত দখল করে নিজ নিজ ব্যবসা পরিচালনা করেন। জনস্বার্থে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের কর্তৃপক্ষ নির্বাহী ম্যাজিস্ট্রেটের সহায়তায় অবৈধ দখল থেকে ফুটপাত উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করছে।

সংসদ সদস্য মোরশেদ আলমের অপর প্রশ্নের লিখিত জবাবে এলজিআরডি মন্ত্রী জানান, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মাধ্যমে বর্জ্যকে সম্পদে রূপান্তরের লক্ষ্যে বর্জ্য থেকে শক্তি উৎপাদন প্রকল্প (পরিবেশবান্ধব আধুনিক থারমাল পদ্ধতিতে বিদ্যুৎ উৎপাদনসহ সমন্বিত বর্জ্য ব্যবস্থাপনার লক্ষ্যে পরিকল্পনা) গ্রহণ করা হয়েছে।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x