1. citymelaltd@gmail.com : আবু হেনা : আবু হেনা
  2. foysalmahmudbd9@gmail.com : ফয়সাল মাহমুদ : ফয়সাল মাহমুদ
  3. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  4. kkomol296@gmail.com : kamrul Hossain : kamrul Hossain
  5. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  6. nurulimran26@gmail.com : নুরুল ইমরান : নুরুল ইমরান
  7. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
রফতানি খাত প্রসারে দীর্ঘমেয়াদি প্রণোদনা দেয়া হবে: প্রধানমন্ত্রী - প্রিয় আলো

রফতানি খাত প্রসারে দীর্ঘমেয়াদি প্রণোদনা দেয়া হবে: প্রধানমন্ত্রী

  • আপডেট সময় রবিবার, ১৩ নভেম্বর, ২০২২
  • ১৪
hasina

অর্থনৈতিক নীতিমালায় বেসরকারি খাতকে সবচেয়ে বেশি গুরুত্ব দেয় আওয়ামী লীগ সরকার। তাই রফতানি খাতকে আরো প্রসারিত করতে দীর্ঘমেয়াদি প্রণোদনা দেয়া হবে বলে জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (১৩ নভেম্বর) সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রফতানিকারক সমিতি তিনি বলেন, আয়োজিত ‘মেইড ইন বাংলাদেশ উইক’ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, রফতানি খাতে জিডিপিতে সবচেয়ে বেশি অবদান রাখছে পোশাক রফতানি খাত। করোনাকালীন সময়ে বৈশ্বিক মন্দা রফতানি খাত শক্তভাবে মোকাবেলা করেছে। আর তা সম্ভব হয়েছে সরকারের প্রণোদনার কারণে।

তিনি বলেন, মেইড ইন বাংলাদেশের কারণে পণ্যের বাজার সম্প্রসারিত হওয়ার পাশাপাশি দেশের ভাবমূর্তি উজ্জ্বল হবে। এ সময় চতুর্থ শিল্প বিপ্লবের উপযুক্ত মানবসম্পদ গড়ে তোলার কথা বলেন প্রধানমন্ত্রী। শিল্পকারখানাকে পরিবেশবান্ধন হওয়ার তাগিদও দেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সময় বলেন, তৈরি পোষাক রফতানি প্রবৃদ্ধি যাতে অব্যাহত থাকে, সেজন্য নগদ অর্থ সহায়তা ও অন্যান্য সুবিধাও আমরা প্রদান করেছি। ওয়ারহাউস সুবিধা, বিনা শুল্কে কাঁচামাল আমদানি সুবিধা, ব্যাক টু ব্যাক ঋণপত্র খোলার সুবিধা, হ্রাসকৃত শুল্কে মেশিনারিজ আমদানি, রফতানিমুখী শিল্পে অনুকূলে এক্সপোর্ট ডেভেলপমেন্ট ফান্ড (ইডিএফ) আমরা রিজার্ভের টাকা দিয়েই করে দিয়েছি।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2022.
Site Customized By NewsTech.Com
x