1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
যে কারণে সাবেক ক্লাবের বিরুদ্ধে মামলা করছেন রোনালদো - প্রিয় আলো

যে কারণে সাবেক ক্লাবের বিরুদ্ধে মামলা করছেন রোনালদো

  • আপডেট সময় শনিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৩
  • ৪৬
Resize 350x230x0x0 Image 240031 1694869086

ইউরোপের পাট চুকিয়ে গত জানুয়ারিতেই সৌদি আরবের ক্লাব আল-নাসরে যোগ দিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। তবে ইউরোপের ক্লাবগুলো যেন পর্তুগিজ তারকার পিছু এখনও ছাড়ছেই না। দুই বছর আগেই জুভেন্টাস ছেড়ে চলে গেছেন তিনি। তবে ক্লাবটির কাছে পাওনা ২ কোটি ইউরো এখনো পরিশোধ করেনি ইতালিয়ান জায়ান্ট ক্লাবটি। যার কারণে আদালতের দ্বারস্থ হচ্ছেন রোনালদো।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) ইতালিয়ান ক্রীড়া বিষয়ক সংবাদমাধ্যম লা গাজ্জেতা এক প্রতিবেদনে এই বিষয়টি জানিয়েছে।

সংবাদমাধ্যমটি জানিয়েছে, বৈশ্বিক করোনা মহামারির সময় রোনালদোর বেতন থেকে ১৯.৯ মিলিয়ন ইউরো কেটে রেখেছিল জুভেন্টার। সেই পাওনা আদায়ে ক্লাবটির বিপক্ষে মামলা করার সিদ্ধান্ত নিয়েছেন পাঁচবারের ব্যালন ডি’অরজয়ী এই মহাতারকা।

২০১৮ সালে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে পাড়ি দিয়েছিলেন রোনালদো। সিরি আর ক্লাবটির হয়ে তিন মৌসুম মাঠ মাতিয়েছেন তিনি। এর মাঝে ২০২০ সালে পৃথিবীব্যাপী প্রাণঘাতী ‘কোভিড-১৯’ ভাইরাস আঘাত হানায় প্রায় ১০৫ দিনের জন্য বন্ধ ছিল মাঠের ফুটবল। এরপর মাঠে ফুটবল ফিরলেও আয়ের খাতে ভাঁটা পড়ায় ক্লাবের ব্যয় মেটাতে হিমশিম খায় জুভেন্টাস।

সমস্যা সমাধানে সে সময় খেলোয়াড় ও কোচদের সঙ্গে কথা বলে বেতনের কিছু অংশ বকেয়া রাখে জুভেন্টাস। শর্ত ছিল, ক্লাব স্বাভাবিক অবস্থায় ফিরে আসলে বকেয়া বেতন পরিশোধ করা হবে কোচ ও খেলোয়াড়দের। কিন্তু দীর্ঘ সময় পার হয়ে গেলেও নিজের বকেয়া পাননি রোনালদো। যদিও ইতোমধ্যে তুরিনের ক্লাবটির সঙ্গে সমঝোতা করে নিজের পাওনার প্রায় ৩ মিলিয়ন ইউরো আদায় করে নিয়েছেন পাওলো দিবালা। কিন্তু পর্তুগিজ তারকাকে কোনো অর্থ পরিশোধ না করায় তিনি হাঁটছেন আইনি পথে।

জুভেন্টাসের হয়ে ২০১৮ থেকে ২০২১ সাল পর্যন্ত ১৩৪ ম্যাচ খেলে ১০১ গোল করেছেন রোনালদো। তুরিনের ক্লাবটির হয়ে জিতেছেন দুটি সিরি আ, একটি কোপা ইতালিয়া ও দুটি সুপারকোপা ইতালিয়ানা ট্রফি। জুভেন্টাস ছেড়ে ২০২২ সালে দ্বিতীয় মেয়াদে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেন রোনালদো। তবে নানা বিতর্কিত কাণ্ডে সেখানে থাকতে পারেননি এক মৌসুমের বেশি।

২০২২ সালের ডিসেম্বরে সবাইকে অবাক করে দিয়ে রোনালদো চুক্তিবদ্ধ হন সৌদি আরবের ক্লাব আল-নাসরের সঙ্গে। বর্তমানে ক্লাবটির হয়ে সৌদি প্রো লিগ মাতাচ্ছেন ৩৮ বছর বয়সী এ তারকা। এরই মধ্যে ক্লাবটিকে ইতিহাস গড়ে একটি শিরোপাও জিতিয়েছেন তিনি। কিন্তু অর্থের বাজারে সোজা আঙুলে ঘি না ওঠায়, এবার একটু বাঁকা পথ অবলম্বণ করলেন সময়ের অন্যতম সেরা এই ফুটবলার।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x