1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
যেদিন জানা যাবে গরুর মাংসের সরকারি দাম - প্রিয় আলো
শিরোনাম
এবার জামায়াতকে নিয়ে জাতীয় ঐক্যের ডাক বিএনপির সহিংসতায় আহতদের চিকিৎসা ও উপার্জনের ব্যবস্থা করা হবে: প্রধানমন্ত্রী সহিংসতায় ঢাকায় ২০৯ মামলা, গ্রেপ্তার ২৩৫৭ সুখবর পেলেন মেহজাবীন আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন পাকিস্তানি তারকা অলরাউন্ডার শোয়েব মালিক নিহত আবু সাঈদের পরিবারকে সাড়ে ৭ লাখ টাকা দিলো বেরোবি শিক্ষার্থীদের রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের উদ্দেশে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ৮ বার্তা কোটা আন্দোলনের ঘটনায় হতাহতদের জন্য জুমার পর বিশেষ দোয়া রাষ্ট্রের ওপর হামলা তারেক রহমানের নির্দেশে হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

যেদিন জানা যাবে গরুর মাংসের সরকারি দাম

  • আপডেট সময় রবিবার, ৩ ডিসেম্বর, ২০২৩
  • ৯১
Image 250387

দেশের বিভিন্ন জায়গায় বর্তমানে নানা দামে গরুর মাংস বিক্রি হলেও এর প্রকৃত দাম আগামী বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) নির্ধারণের সিদ্ধান্ত নিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

রোববার (৩ ডিসেম্বর) এক সেমিনারে এ কথা জানান অধিদপ্তরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান।

তিনি বলেন, সেমিনার হবে শুনে অনেকেই ভেবেছেন আজকেই গরুর মাংসের দাম নির্ধারণ করে দেওয়া হবে। ভোক্তা অধিকার মাংসের দাম নির্ধারণ করবে না, এটি নির্ধারণ করবেন ব্যবসায়ীরা।

তিনি আরও জানান, ডেইরি ফার্মার্স অ্যাসোসিয়েশন এবং মাংস ব্যবসায়ী সমিতি আগামী ৬ ডিসেম্বর একসঙ্গে বসে মাংসের দাম নির্ধারণ করবে। পরে ভোক্তা অধিকার তাদের সঙ্গে আলোচনা করে মূল দাম নির্ধারণ করে পরদিন ৭ ডিসেম্বর সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দেবে।

এ এইচ এম সফিকুজ্জামান বলেন, কাঁচের ভেতর থাকা সুপারশপের মাংস দেশের এক শতাংশ মাংসের চাহিদা পূরণ করে হয়তো। বাকি মাংস আসে সাধারণ ব্যবসায়ীদের থেকেই। কাজেই সাধারণ ব্যবসায়ীরাই ঠিক করুক, কত দামে তারা মাংস বিক্রি করতে পারবেন।

এ বিষয়ে মাংস ব্যবসায়ীরা জানান, ৬০০ টাকা কেজিতে মাংস বিক্রি করলে ব্যবসা করা কঠিন হয়ে যাবে। এই দামে মাংস বিক্রি করলে বড় রকমের লোকসান গুণতে হবে তাদের। পরে ভোক্তা অধিকার জানায়, বর্তমানে ৮০০ টাকা কেজিতে মাংস বিক্রি করলে প্রতি কেজিতে ১০০ টাকা থেকে ১৫০ টাকা লাভ করেন ব্যবসায়ীরা। মাংসের দাম কোনোভাবেই ৭০০ টাকা থেকে ৮০০ টাকা হতে পারে না।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x