1. citymelaltd@gmail.com : আবু হেনা : আবু হেনা
  2. foysalmahmudbd9@gmail.com : ফয়সাল মাহমুদ : ফয়সাল মাহমুদ
  3. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  4. kkomol296@gmail.com : kamrul Hossain : kamrul Hossain
  5. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  6. nurulimran26@gmail.com : নুরুল ইমরান : নুরুল ইমরান
  7. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
ম্যারাডোনা নয়, মেসিই আর্জেন্টাইনদের কাছে সেরা - প্রিয় আলো

ম্যারাডোনা নয়, মেসিই আর্জেন্টাইনদের কাছে সেরা

  • আপডেট সময় বুধবার, ২৫ জানুয়ারী, ২০২৩
  • ২০
messi

দিয়েগো ম্যারাডোনা আর্জেন্টিনাকে ১৯৮৬ বিশ্বকাপ জিতিয়েছেন। কাতারে ৩৬ বছর পর দেশকে তৃতীয় শিরোপা এনে দিয়েছেন লিওনেল মেসি। এবারের আসর শেষে আর্জেন্টিনায় একটি জরিপ চালানো হয়, দেশটিতে ম্যারাডোনা নাকি মেসি, কে সেরা? গত জানুয়ারিতে করা এই জরিপের ফলাফল বলছে, প্রয়াত ম্যারাডোনাকে পেছনে ফেলে মেসিই সেরা হয়েছেন।

‘ওপিনা আর্জেন্টিনা’ নামে একটি ওয়েবসাইট আছে, যারা এই জরিপটি চালায়। সেখানে সংখ্যাগরিষ্ঠ আর্জেন্টাইনরা মেসির পক্ষেই সেরা ফুটবলারের রায় দেন।

কিন্তু জরিপে দেখা গেছে সমাজের নিচু্স্তরে ম্যারাডোনার জনপ্রিয়তা বেশি। ওপিনা আর্জেন্টিনার টুইটে বলা হয়, ‘মেসির আধিপত্যের পরও জনপ্রিয়তার কোটায় দিয়েগোকেই সবাই বেশি পছন্দ করে। আর্থসামাজিক অবস্থানের নিচু স্তরে ৪৯ শতাংশ মনে করেন, ম্যারাডোনাই সেরা আর ৪৫ শতাংশ মনে করেন মেসি সেরা।’

আর্জেন্টিনার বিভিন্ন জায়গায় জরিপটি শুরু হয় গত ৯ জানুয়ারি। আর শেষ হয় ১২ জানুয়ারি। যেখানে জরিপে অংশ নেওয়া ১১০০ আর্জেন্টাইনের মধ্যে ৬০ শতাংশ মেসিকে সেরা ফুটবলার হিসেবে বেছে নিয়েছেন। আর ২৮ শতাংশ নাগরিক মনে করেন, মেসি নয় ম্যারাডোনাই সেরা। বাকি ১২ শতাংশ হয় ‘উত্তর দেননি কিংবা জানেন না।’

এ নিয়ে স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মার্কা’ ও আর্জেন্টিনার সংবাদমাধ্যম ‘ক্লারিন’ জানিয়েছে, নারীদের মধ্যে জনপ্রিয়তা বিচারেও ম্যারাডোনার চেয়ে এগিয়ে মেসি। ৬৯ শতাংশ আর্জেন্টাইন নারী মনে করেন মেসিই সেরা।

কিছুটা অবাক করার মতো বিষয় হলো, ৫০ বছরের বেশি আর্জেন্টাইনের কাছে মেসির জনপ্রিয়তা বেশি। ৬৩ শতাংশ প্রবীণ মনে করেন মেসিই সেরা। আর ২৩ শতাংশ ম্যারাডোনার পক্ষে।

এদিকে ৩০ থেকে ৪৯ বছর বয়সীদের মাঝেও মেসির জনপ্রিয়তা বেশি। এই বয়সী নাগরিকদের মধ্যে ৫৫ শতাংশ মেসিকে ম্যারাডোনার চেয়ে এগিয়ে রেখেছেন। ২৮ শতাংশ নাগরিক আবার ম্যারাডোনাকে মেসির চেয়ে এগিয়ে রাখেন। ১৮ থেকে ২৯ বছর বয়সীদের মাঝেও মেসির একাধিপত্য। ৬২ শতাংশের কাছে মেসিই সেরা, ম্যারাডোনার পক্ষে ৩৫ শতাংশ নাগরিক।

আইকে

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2022.
Site Customized By NewsTech.Com
x