1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
ম্যান ইউনাইটেডকে হারিয়ে শীর্ষে আর্সেনাল - প্রিয় আলো

ম্যান ইউনাইটেডকে হারিয়ে শীর্ষে আর্সেনাল

  • আপডেট সময় সোমবার, ১৩ মে, ২০২৪
  • ৪৭
Arsenal Win

ইংলিশ প্রিমিয়ার লিগের (ইপিএল) শিরোপা লড়াইয়ে মহাগুরুত্বপূর্ণ ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেডকে ১-০ গোলে হারিয়েছে আর্সেনাল। এ জয়ে পয়েন্ট তালিকার শীর্ষেও উঠে আসলো মিকেল আর্টেটার দল। ৩৭ ম্যাচ শেষে আর্সেনালের পয়েন্ট এখন ৮৬। এক ম্যাচ কম খেলে সিটির পয়েন্ট ৮৫।

রোববার (১২ মে) নিজেদের ঘরের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে আর্সেনালকে আতিথ্য দেয় ম্যানচেস্টার ইউনাইটেড। ম্যাচের শুরুটা বেশ আত্মবিশ্বাসী করে আর্সেনাল। গত সপ্তাহে ক্রিস্টাল প্যালেসের মাঠে ৪-০ গোলে বিধ্বস্ত হওয়া ইউনাইটেডও প্রথম ১০ মিনিটে ভালো একটা সুযোগ তৈরি করে; কিন্তু গাসমুস হয়লুন শট নেওয়ার আগমুহূর্তে পিছলে যাওয়ায় সেটা কাজে লাগাতে পারেননি।

এরপর কাছাকাছি গিয়ে গোলের সুযোগ নষ্ট করেন আলেহান্দ্রো গারনাচো। এরপর ধীরে ধীরে মাঝমাঠের নিয়ন্ত্রণ নিয়ে ইউনাইটেডের রক্ষণ ভাঙার চেষ্টা করে আর্সেনাল। কয়েকবার চেষ্টা করে ফিরে আসলেও ২০ মিনিটের মাথায় ঠিকই ইউনাইটেড রক্ষণ ভেঙে ফেলে গানাররা। মাঝমাঠ থেকে সতীর্থের উঁচু করে বাড়ানো বল ধরে কিছুটা এগিয়ে বাইলাইন থেকে গোলমুখে পাস দেন কাই হাভার্টজ এবং ছুটে এসে ছোট্ট টোকায় বাকি কাজ সারেন বেলজিয়ান ফরোয়ার্ড লিয়ান্দ্রো ট্রোসার্ড।

বিরতির আগে ইউনাইটেডের খেলায় মরিয়া ভাব ফুটে ওঠে। ৪৩তম মিনিটে বাঁ দিক থেকে ডি-বক্সে ঢুকে আলেহান্দ্রো গারনাচো বাইলাইন থেকে কাটব্যাক করেন; কিন্তু বল তার কোনো সতীর্থের কাছে পৌঁছানোর আগেই ঝাঁপিয়ে রুখে দেন গোলরক্ষক দাভিদ রায়া। ১-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় মিকেল আর্টেটার দল।

বিরতির পরও আক্রমণ, প্রতি-আক্রমণে জমে উঠে ম্যাচ। গোলের খোঁজে দুই দলই এ সময় আক্রমণাত্মক ফুটবল উপহার দেয়। কিন্তু উভয় দলই রক্ষণে দারুণ দৃঢ়তা দেখানোয় মিলছিল না গোলের দেখা। ইউনাইটেডের হয়ে একাধিকবার গোল করার মতো অবস্থানে পৌঁছে গিয়েও শেষ পর্যন্ত সমতা আনতে পারেননি গারনাচো।

ম্যাচের ৭৮তম মিনিটে গোল পাওয়ার কাছাকাছি যায় ইউনাইটেড; কিন্তু পাশের জালে মেরে হতাশ করেন গারনাচো। ৭৯তম মিনিটে একক নৈপুণ্যে ব্যবধান দ্বিগুণ করার দারুণ সুযোগ তৈরি করেন গাব্রিয়েল মার্তিনেল্লি। বাঁ দিক দিয়ে বল পায়ে বক্সে ঢুকে প্রতিপক্ষের একাধিক খেলোয়াড়ের বাধা এড়িয়ে শট নেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড; তবে ঝাঁপিয়ে রুখে দেন গোলরক্ষক আন্দ্রে ওনানা।

এরপর শেষ দিকে দুই দলই মরিয়া হয়ে গোলের জন্য ঝাঁপিয়ে পড়ে, কিন্তু কাঙ্ক্ষিত গোলের দেখা কোনো দলই পায়নি। প্রথমার্ধে করা ট্রোসার্ডের গোলটিই শেষ পর্যন্ত নির্ধারণ করে দেয় ম্যাচের ভাগ্য। এই হারে আগামী মৌসুমে উয়েফা কনফারেন্স লিগে খেলার আশা আরও ফিকে হয়ে গেল ম্যানচেস্টার ইউনাইটেডের। ৩৬ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে আট নম্বরে আছে প্রিমিয়ার লিগের সফলতম দলটি।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x