1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
মোসাদের সাথে ৩ দফায় বৈঠক করেছেন নুর: ফিলিস্তিনের রাষ্ট্রদূত - প্রিয় আলো

মোসাদের সাথে ৩ দফায় বৈঠক করেছেন নুর: ফিলিস্তিনের রাষ্ট্রদূত

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২২ জুন, ২০২৩
  • ৬১
Unna

গণঅধিকার পরিষদের সদস্য সচিব ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর তিন দেশে গিয়ে ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের সাথে বৈঠক করেছেন বলে দাবি করেছেন ঢাকায় নিযুক্ত ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসুফ রামাদান। এ বিষয়টি খতিয়ে দেখতে বাংলাদেশকে আহ্বান জানিয়েছেন তিনি।

ইউসুফ রামাদান বলেছেন, এ ধরনের বৈঠক দেশের নিরাপত্তা ও হুমকির জন্য বড় হুমকি হতে পারে। ইসরায়েলের কাছ থেকে টাকা নেয়া কেউ এ দেশের মানুষের নেতা হতে পারে না।

এই বছরের শুরুতে খবর বের হয়, ইসরায়েলি গোয়েন্দা সংস্থা মোসাদের এজেন্ট ও লিকুদ পার্টির নেতা মেন্দি এম সাফাদির সাথে বৈঠক করেছেন নুর। সম্প্রতি দলের অপর শীর্ষ নেতা রেজা কিবরিয়াও বলেন, নুর মোসাদের সাথে বৈঠক করছেন। এমনিক অর্থনৈতিক লেনদেনের অভিযোগও তোলেন।

সম্প্রতি গণঅধিকারের বৈঠকেও এ বিষয় উঠে আসে। দলের আহ্বায়ক রেজা কিবরিয়াই এ প্রসঙ্গ তুলেন। এছাড়া দলের পদ থেকে নুরকে সরিয়ে দেয়ার বিজ্ঞপ্তিতেও বলা হয়, গণঅধিকার পরিষদের গঠনতন্ত্র, ২১ দফা কর্মসূচি, লক্ষ্য-উদ্দেশ্য এবং মূলনীতি বিরোধী কাজ করা, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংবিধান, মানিলন্ডারিং আইন ও সন্ত্রাসবিরোধী আইন লঙ্ঘনের অভিযোগ ওঠা, ইসরায়েলসহ বিদেশি গোয়েন্দা সংস্থার সাথে যোগাযোগ, অনৈতিক আর্থিক লেনদেন, গঠনতন্ত্র লঙ্ঘন করে সভা আয়োজন ও অবৈধভাবে ভারপ্রাপ্ত আহ্বায়ক মনোনয়ন করা এবং সামাজিক যোগাযোগমাধ্যমে নেতৃবৃন্দের বিরুদ্ধে উসকানিমূলক পোস্ট দিয়ে দলে বিশৃঙ্খলা সৃষ্টির দায়ে গণঅধিকার পরিষদের সদস্য সচিব মো. নুরুল হককে (ভিপি নুর) কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির পদ থেকে সাময়িক অব্যাহতি দেয়া হলো।

এ ঘটনার রেশ কাটতে না কাটতেই এবার নুর-মোসাদের তিন দফা বৈঠকের কথা জানালেন ফিলিস্তিন রাষ্ট্রদূত। ইউসুফ রামাদান উল্লেখ করেন, এ দেশের মানুষ সবসময় ইসরায়েলের বিরুদ্ধে। নুরের সাথে বৈঠকের ঘটনা তাই গুরুত্ব দিয়ে দেখার তাগিদ দেন তিনি।

এর আগে, মুসলিম দেশগুলোর সংগঠন ওআইসির পক্ষ থেকে চার হাজার রোহিঙ্গা পরিবারকে খাদ্য সহায়তা দেয়ার কথা জানান রাষ্ট্রদূত। সেই সাথে এ সংকট সমাধানে মুসলিম দেশগুলোকে মিয়ানমারের ওপর চাপ বাড়ানোর তাগিদ দেন ফিলিস্তিনি রাষ্ট্রদূত।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x