1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
মেসিকে পেছনে ফেলে যে রেকর্ড গড়লেন রদ্রিগেস - প্রিয় আলো

মেসিকে পেছনে ফেলে যে রেকর্ড গড়লেন রদ্রিগেস

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১১ জুলাই, ২০২৪
  • ৭৮
News 1720686924872

দীর্ঘ ২৩ বছর পর কোপা আমেরিকার ফাইনালে উঠেছে কলম্বিয়া। দ্বিতীয় সেমিফাইনালে উরুগুয়েকে ১-০ গোলে হারিয়ে শিরোপা নির্ধারণী ম্যাচে আর্জেন্টিনাকে পেল কলম্বিয়া। আর এই ম্যাচেই আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসিকে হটিয়ে দারুণ একটি রেকর্ড গড়েছেন কলম্বিয়ার মিডফিল্ডার হামেস রদ্রিগেস।

আজ বৃহস্পতিবার কলম্বিয়ার হয়ে একমাত্র জয়সূচক গোলটি করেন জেফারসন লার্মা। গোলটিতে সহায়তা করেন রদ্রিগেস। আর তাতেই মেসিকে পেছনে ফেলে কোপার এক আসরে সর্বোচ্চ গোলে সহায়তার রেকর্ড গড়েন ২০১৪ বিশ্বকাপের সর্বোচ্চ গোলদাতা।

এতদিন মেসির দখলে ছিল কোপার এক আসরে সর্বোচ্চ অ্যাসিস্টের রেকর্ড। ২০২১ আসরে মেসি ৫টি গোলে সহায়তা করে রেকর্ড গড়েছিলেন। এবার সেটা ভেঙে দিলেন রদ্রিগেস। সেমিফাইনালে এক গোলে সহায়তা করার মধ্যে দিয়ে মোট ৬টি গোলে সহায়তা করলেন কলম্বিয়ার অধিনায়ক।

এখন পর্যন্ত মহাদেশীয় প্রতিযোগিতায় কলম্বিয়ার হয়ে চারটি (২০১৫, ২০১৬, ২০১৯ এবং ২০২৪) আসরে খেলেছেন রদ্রিগেস। এবারের আসরে গ্রুপ পর্বে প্যারাগুয়ের বিপক্ষে দুটি, কোস্টারিকার বিপক্ষে একটি, কোয়ার্টারে পানামার বিপক্ষে দুটি এবং আজ সেমিফাইনালে উরুগুয়ের বিপক্ষে একটি গোলে সহায়তা করে মেসিকে ছাড়িয়ে যান তিনি।

আগামী সোমবার বাংলাদেশ সময় ভোর ৬টায় মায়ামির হার্ড রক স্টেডিয়ামে কোপার শিরোপা জেতার লড়াইয়ে নামবে আর্জেন্টিনা ও কলম্বিয়া।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x