1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
মালয়েশিয়ায় কর্মী প্রেরণে জটিলতা: ‘জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা’ - প্রিয় আলো

মালয়েশিয়ায় কর্মী প্রেরণে জটিলতা: ‘জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা’

  • আপডেট সময় বুধবার, ৫ জুন, ২০২৪
  • ৭৭
Pm 3 1024x576

বাংলাদেশ থেকে সম্প্রতি মালয়েশিয়ায় কর্মী প্রেরণে জটিলতার কারণ খতিয়ে দেখছে সরকার। এতে কেউ জড়িত থাকলে কঠোর ব্যবস্থা নেয়ার কথা বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (৫ জুন) সম্পূরক প্রশ্নের জবাবে সংসদে তিনি এ কথা জানিয়েছেন। কর্মী পাঠানো নিয়ে সৃষ্ট জটিলতায় দেশের কিছু লোকের সঙ্গে মালয়েশিয়ারও অনেকে জড়িত বলে জানান সরকারপ্রধান।

প্রসঙ্গত, ভিসাসহ সবকিছু ঠিক থাকলেও মালয়েশিয়ায় যেতে পারেনি প্রায় ৩০ হাজার বাংলাদেশি কর্মী। গত ৩১ মে শাহজালাল বিমানবন্দরে অপেক্ষা করলেও শেষ পর্যন্ত টিকিট পাননি তারা। জটিলতার জন্য এজেন্সিসহ সংশ্লিষ্ট কতৃপক্ষকে দায়ী করেন তারা।

দ্বাদশ সংসদের প্রথম বাজেট অধিবেশনে আজ সম্পূরক প্রশ্নে বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নজরে আনেন জাতীয় পার্টির চিফ হুইপ মুজিবুল হক চুন্নু। তখন এ কথা জানান প্রধানমন্ত্রী। তিনি আরও জানান, অনেকে দালালদের তাদের মাধ্যমে বিদেশে যেতে চায়, তাদের খপ্পরে পড়েও অনেক সময় এ ধরনের সমস্যা তৈরি হয়।

এদিকে, বিভিন্ন সংসদীয় আসনে মেডিকেল কলেজ নির্মাণে এমপিদের দাবির পরিপ্রেক্ষিতে শেখ হাসিনা বলেন, যেখানে-সেখানে মেডিকেল কলেজ করা যাবে না, বাস্তবতা আমলে নিতে হবে। আমরা মানুষ মারার চিকিৎসক তৈরি করতে পারি না।

যত্রতত্র বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম ব্যবহার করা নিয়ে তিনি বলেন, যত্রতত্র বঙ্গবন্ধুর নাম ব্যবহার করা যাবে না, ট্রাস্টের অনুমোদন নিতে হবে।

নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে সরকারের নেয়া বিভিন্ন উন্নয়ন পরিকল্পনা সংসদকে অবহিতও করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x