1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
মার্টিনেজ বীরত্বে সেমিফাইনালে আর্জেন্টিনা - প্রিয় আলো

মার্টিনেজ বীরত্বে সেমিফাইনালে আর্জেন্টিনা

  • আপডেট সময় শুক্রবার, ৫ জুলাই, ২০২৪
  • ৫৪
Argentina News

সেই ইমিলিয়ানো মার্টিনেজ। আবারও টাইব্রেকারে আর্জেন্টিনার দেয়াল। তার বীরত্বে টাইব্রেকারে ইকুয়েডরকে হারিয়ে কোপা আমেরিকার সেমিফাইনালে পৌঁছেছে আর্জেন্টিনা।

শুক্রবার (৫ জুলাই) যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত কোপা আমেরিকার প্রথম কোয়ার্টার ফাইনাল ম্যাচের ৯০ মিনিটে ম্যাচ শেষ হয় ১-১ সমতায়। খেলা গড়ায় টাইব্রেকারে। সেখানে মেসি পেনাল্টি মিস করলেও বাকি সকলেই জালের দেখা পান। আর ইকুয়েডরের প্রথম দুই ফুটবলারের পেনাল্টি ঠেকিয়ে আবারও ম্যাচ জয়ের নায়ক বনে যান ইমিলিয়ানো মার্টিনেজ।

এদিন ম্যাচের প্রথমার্ধে ১-০ গোলের লিড নেয় আর্জেন্টিনা। গোল করেন দারুণ ছন্দে থাকা লাউতারো মার্টিনেজ। ম্যাচের ৩৫ মিনিটে দলকে লিড এনে দেন তিনি। প্রথমার্ধে কর্তৃত্ব ধরে রেখেই খেলে আলবিসেলেস্তেরা।

তবে দ্বিতীয়ার্ধে সমতায় ফেরার চেষ্টায় আক্রমণে ধার বাড়ায় তরুণ দল নিয়ে কোপা আমেরিকা খেলা ইকুয়েডর। আক্রমণের পাশাপাশি বলের লড়াইয়ে পর্যন্ত আর্জেন্টিনার সমানে উঠে আসে তারা। দ্বিতীয়ার্ধে গোল করারও সহজ সুযোগ পেয়েছিল তারা। কিন্তু ৬২ মিনিটে পাওয়া পেনাল্টি থেকে গোল করতে পারেননি ইনার ভ্যালেন্সিয়া।

ওই ভুলও কাটিয়ে ওঠে শারীরিক ফুটবলে পারদর্শী ইকুয়েডর। শেষ বাঁশি বাজতে তখন আর মিনিট তিনেক বাকি। আর্জেন্টিনার সমর্থকেরা উদযাপনের প্রস্তুতি নিচ্ছেন। ঠিক এমন সময়, ম্যাচের ৯১ মিনিটে গোল করে ম্যাচে সমতায় ফেরে ইকুয়েডর। যে গোলটি আসে বেলজিয়ামের ক্লাবে খেলা কেভিন রদ্রিগেজের পা থেকে।

এরপর ম্যাচ গড়ায় টাইব্রেকারে। প্রথম শট নেন মেসি। কিন্তু বল জালে পাঠাতে পারেননি তিনি। হতাশায় মুচড়ে যান সর্বজয়ী এই ফুটবলার। কিন্তু গোলবারে দাঁড়ানো ‘বাজপাখি’ খ্যাত ইমিলিয়ানো মার্টিনেজ ইকুয়েডরের প্রথম শটই বাঁ দিয়ে ঝাপিয়ে দুর্দান্ত দক্ষতায় ফিরিয়ে দেন। পরের শটও মিস করে ইকুয়েডর।

অন্যদিকে আর্জেন্টিনার হয়ে পরের চার শটে যথাক্রমে হুলিয়ান আলভারেজ, ম্যাক আলিস্টার, গঞ্জালো মন্টিয়েল ও নিকোলাস ওটামেন্ডি গোল করে দলকে সেমিতে তুলে নেন।

আগামী ৯ জুলাই আর্জেন্টিনার সেমিফাইনাল ম্যাচ। ভেনেজুয়েলা ও কানাডার মধ্যে কোয়ার্টার ফাইনালের জয়ী দলের মুখোমুখি হবে তারা।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x