1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
মাঘের সন্ধ্যায় রাজধানীতে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি - প্রিয় আলো

মাঘের সন্ধ্যায় রাজধানীতে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৪৪
4 1706726212

মাঘের শীতে রাজধানীর বিভিন্ন জায়গায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) সন্ধ্যা থেকে বৃষ্টি শুরু হয়। এতে কর্মস্থল থেকে ঘরে মানুষ বিপাকে পড়েন।

এর আগে বুধবার (৩১ জানুয়ারি) দিবাগত রাতে রাজধানীর বিভিন্ন এলাকায় বৃষ্টি হয়। তবে এই বৃষ্টি বেশিক্ষণ স্থায়ী হয়নি। মাত্র ১৫ থেকে ২০ মিনিটের মধ্যে বৃষ্টি থেমে যায়।

দেশের ওপর দিয়ে বয়ে যাওয়া শৈত্যপ্রবাহ অনেকটা কেটে গেছে। ফলে রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় কমেছে শীতের প্রকোপ। তবে কিছু কিছু এলাকা এখনও তীব্র ঠান্ডায় কাঁপছে।

বৃহস্পতিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ১০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। আর ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয় ১৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অফিসের সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। এতে অভ্যন্তরীণ নৌপরিবহন যোগাযোগে সাময়িক বিঘ্ন ঘটবে।

বৃষ্টির বিষয়ে জানানো হয়েছে, প্রথম দিন খুলনা, ঢাকা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের দু-এক জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হবে। এছাড়া দেশের অন্য জায়গায় আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

দ্বিতীয় দিন চট্টগ্রাম, বরিশাল, ও সিলেট বিভাগের দু-এক জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। শেষ ২৪ ঘণ্টায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

তাপমাত্রার বিষয়ে আবহাওয়া অফিস বলছে, প্রথমদিন রাতের তাপমাত্রা বাড়লেও দিনে কমবে। পরবর্তী দিনের তাপমাত্রা অপরিবর্তিত থাকলেও রাতের তাপমাত্রা ১-২ ডিগ্রি কমতে পারে। শেষ ২৪ ঘণ্টায় ফের রাতের তাপমাত্রা ১-২ ডিগ্রি কমবে। তবে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x