1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
ভেঙ্কটেশ-শ্রেয়াসের ব্যাটে চড়ে ফাইনালে কলকাতা - প্রিয় আলো

ভেঙ্কটেশ-শ্রেয়াসের ব্যাটে চড়ে ফাইনালে কলকাতা

  • আপডেট সময় বুধবার, ২২ মে, ২০২৪
  • ৫৫
Kolkata 2405220354

পুরো আসরজুড়ে রানের বন্যা বইয়ে দিয়েছিল সানরাইজার্স হায়দরাবাদ। কিন্তু ফাইনালে ওঠার লড়াইয়ে এসেই যেন ধার কমে গেছে ট্রাভিস হেড-অভিষেক শর্মাদের ব্যাটে। এই সুযোগে ব্যাট হাতে ঝড় তুললেন শ্রেয়াস ও ভেঙ্কটেশ আইয়ার। তাতে প্রথম কোয়ালিফায়ারে হায়দরাবাদকে ৮ উইকেটের বিশাল ব্যবধানে উড়িয়ে ফাইনালে পা রাখলো কলকাতা নাইট রাইডার্স।

মঙ্গলবার (২১ মে) আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে কলকাতার বোলিং তোপে পড়ে হায়দরাবাদ। মিচেল স্টার্কের তোপের সামনে শুরুতেই টপ অর্ডারে ধ্বস নামে। এরপর রাহুল ত্রিপাটির ফিফটি ও হেনরিখ ক্লাসেন-কামিন্সের ব্যাটে ১৫৯ রানে থামে তারা।

জবাব দিতে নেমে ভেঙ্কটেশ ও শ্রেয়াসের ঝড়ো ফিফটিতে সহজ লক্ষ্য কলকাতা ছুঁয়ে ফেলে ৩৮ বল বাকি থাকতেই। ৫ চার ও ৪ ছক্কায় ২৪ বলে ৫৮ রানের ইনিংসে দলের জয় নিয়ে ফেরেন অধিনায়ক শ্রেয়াস। ২৮ বলে ৫ চার ও ৪ ছক্কায় ৫১ রানে অপরাজিত থাকেন ভেঙ্কটেশ।

ব্যাটিংয়ে নেমে শুরুর দুই ওভারেই হেড ও অভিষেককে হারায় হায়দরাবাদ। স্টার্ক পরের ওভারে রাহুল ত্রিপাঠির উইকেটও পেতে পারতেন। তব রিভিউ নিয়ে বেঁচে যান রাহুল। পরের ওভারের শেষ দুই বলে নিতিশ রেড্ডি ও শাহবাজ আহমেদকে ফিরিয়ে জাগান হ্যাটট্রিকের সম্ভাবনা। ৫ ওভারে ৩৯ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় হায়দরাবাদ।

সেখান থেকে পঞ্চম উইকেটে প্রতিরোধ গড়েন ত্রিপাঠি ও হেনরিখ ক্লসেন। দুজন গড়েন ৩৭ বলে ৬২ রানের জুটি। ২১ বলে ৩২ রান করা ক্লসেনকে ফিরিয়ে জুটি ভাঙেন ভারুন চক্রবর্তী। ত্রিপাঠি ৩৫ বলে সর্বোচ্চ ৫৫ রান করেন ৭ চার ও ১ ছক্কার সাহায্যে। এরপর অধিনায়ক প্যাট কামিন্সের ২৪ বলে ৩০ রানের ক্যামিওতে ১৫৯ পর্যন্ত যেতে পারে তারা।

মাঝারি লক্ষ্যে কলকাতাকে উড়ন্ত সূচনা এনে দেন রহমানউল্লাহ গুরবাজ। ১৪ বলে ২টি করে চার ও ছক্কায় ২৩ রান করে ফেরেন আফগান ব্যাটসম্যান। সুনিল নারিন করেন ১৬ বলে ২১। এরপর ভেঙ্কটেশ ফিফটি করেন ২৮ বলে। তাকে সঙ্গ দেন শ্রেয়াস।

এই ম্যাচ হেরেও ফাইনালে যাওয়ার আরেকটি সুযোগ অবশ্য পাচ্ছে হায়দরাবাদ। এলিমিনেটরে রাজস্থান রয়্যালস ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর মধ্যে জয়ী দলের বিপক্ষে দ্বিতীয় কোয়ালিফায়ারে খেলবে তারা।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x