1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
ভুটানকে অর্থনৈতিক জোনের প্রস্তাব প্রধানমন্ত্রীর - প্রিয় আলো

ভুটানকে অর্থনৈতিক জোনের প্রস্তাব প্রধানমন্ত্রীর

  • আপডেট সময় রবিবার, ৭ মে, ২০২৩
  • ৭৯
Hasina

লন্ডনে ভুটানের রাজা জিগমে খেসার নামগায়েল ওয়াংচুক ও রানি গায়ালতসুয়েন জেতসুন পেমা’র সঙ্গে বৈঠককালে ভুটানকে অর্থনৈতিক অঞ্চল দেয়ার প্রস্তাব দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, তাঁরা ইতিমধ্যে ভারত, জাপান ও দক্ষিণ কোরিয়াকে বাংলাদেশে অর্থনৈতিক অঞ্চল গড়ে তুলতে দিয়েছেন। তিনি আরও বলেন, ‘আপনারা চাইলে আমরা কুড়িগ্রামে একটি অর্থনৈতিক অঞ্চল দিতে পারি।’

শনিবার (৬ মে) সন্ধ্যায় লন্ডনের হোটেল ক্ল্যারিজে এই বৈঠক অনুষ্ঠিত হয়। এসময় ভুটানের রাজা ও রাণী হোটেল ক্ল্যারিজে এলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ তার ছোট বোন শেখ রেহানা তাদের স্বাগত জানান।

বৈঠক শেষে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন এক প্রেস ব্রিফিংয়ে এ স ব তথ্য জানান।

তিনি বলেন, পারস্পরিক লাভের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভুটানকে বাংলাদেশে অর্থনৈতিক অঞ্চল দেয়ার প্রস্তাব দিয়েছেন। এসময় ভুটানের রাজা-রাণী বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের ভূয়সী প্রশংসা করেন।

রাজা জিগমে খেসার নামগায়েল ওয়াংচুক, ভুটানে একটা অ্যাডমিনিসট্রেটিভ ইকোনোমিক জোন করতে চান বলেও জানান পররাষ্ট্রমন্ত্রী।

এ সময় প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. তোফাজ্জেল হোসেন মিয়া, পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন, প্রধানমন্ত্রীর স্পিচরাইটার এম নজরুল ইসলাম এবং যুক্তরাজ্যে বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনীম প্রমুখ ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x