1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
ভারতের রাষ্ট্রপতির বাংলাদেশ সফরে সম্মতি, আমন্ত্রণপত্র পাঠাবে ঢাকা - প্রিয় আলো

ভারতের রাষ্ট্রপতির বাংলাদেশ সফরে সম্মতি, আমন্ত্রণপত্র পাঠাবে ঢাকা

  • আপডেট সময় সোমবার, ১২ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৩৭
Hasan Mahmud 20240212141056

নয়া দিল্লি সফরে গিয়ে ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। আমন্ত্রণ গ্রহণ করে মৌখিকভাবে বাংলাদেশ সফরের বিষয়ে সম্মতি জানিয়েছেন দ্রৌপদী মুর্মু। এছাড়া ভারতের রাষ্ট্রপতিকে বাংলাদেশ সফরের জন্য আনুষ্ঠানিক আমন্ত্রণপত্র পাঠাবে বাংলাদেশ।

দিল্লি সফরে শেষে সোমবার (১২ ফেব্রুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পররাষ্ট্রমন্ত্রী। বলেন, আমি ভারতের রাষ্ট্রপতিকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানিয়েছি। তিনি সেই আমন্ত্রণ গ্রহণ করেছেন। আমি এ ব্যাপারে প্রধানমন্ত্রীকে (শেখ হাসিনা) অবহিত করেছি। আমরা আনুষ্ঠানিকভাবে ভারতের রাষ্ট্রপতিকে আমন্ত্রণপত্র পাঠাবো।

এ সময় অভ্যন্তরীণ সংঘাতের জেরে বান্দরবানের নাইক্ষ্যংছড়ির তুমব্রু সীমান্তে মিয়ানমার থেকে ছোড়া মর্টার শেলের আঘাতে বাংলাদেশি দুজন নিহত হয়েছেন, যা একেবারে অগ্রহণযোগ্য বলে মন্তব্য করেন তিনি।

প্রসঙ্গত, গত ৭ ফ্রেবুয়ারি থেকে তিন দিন প্রথম দ্বিপক্ষীয় সফরে ভারত সফর করেন পররাষ্ট্রমন্ত্রী। ওই সফরে গত শুক্রবার নয়াদিল্লিতে রাষ্ট্রপতি ভবনে দেশটির রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন ড. হাছান মাহমুদ।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x