1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
ব্রাজিলকে কাঁদিয়ে সেমিফাইনালে উরুগুয়ে - প্রিয় আলো

ব্রাজিলকে কাঁদিয়ে সেমিফাইনালে উরুগুয়ে

  • আপডেট সময় রবিবার, ৭ জুলাই, ২০২৪
  • ৪৩
Braaaa 1024x576

কোপার চতুর্থ ও শেষ কোয়ার্টার ফাইনালে টাই ব্রেকারে ব্রাজিলকে ৪-২ গোলে হারিয়ে সেমিতে পৌঁছাল উরুগুয়ে। নির্ধারিত সময়ের খেলা গোল শুন্য ভাবে শেষ হলে ম্যাচ গড়ায় টাই ব্রেকারে। সেখানেই ব্রাজিলকে কাঁদিয়ে শেষ চারে পা রাখে নুনেজ-অলিভেরারা।

অনেকটা ঢিলেঢালা শুরু হয় দু’দলের সেমিতে উঠা লড়াই। আক্রমণ-পাল্টা আক্রমণের ম্যাচে গোল পাচ্ছিল না কোনো দল। লাস ভেগাসে শুরুতে গুছিয়ে নিতে কিছুটা সময় নেয় দু’দল। ধীরে ধীরে বাড়তে থাকে আক্রমণের ধার। হঠাৎ করেই ব্রাজিলের উপর চড়াও হয় উরুগুয়ে। সেলেসাওদের রক্ষণকে চেপে ধরে তারা। তিনটি কর্নার আদায় করে নিলেও গোল পাননি নুনেজ-অলিভেরারা।

ম্যাচের ২৮ মিনিটে বড় একটি সুযোগ তৈরি করেও ব্যর্থ ব্রাজিল। তবে ৩৩ মিনিটে বড় ধাক্কা খায় উরুগুয়ে। ইনজুরির কারণে মাঠে থেকে উঠে যেতে হয় ডিফেন্ডার রোনাল্ড আরাউহোকে। বার্সা তারকার বদলি হিসেবে নামানো হয় জোসে গিমেনেজকে। চলছে দ্বিতীয়ার্ধের অতিরিক্ত সময়ের খেলা। এই অর্ধেও কোন গোল না হলে টাইব্রেকারে নির্ধারিত হবে কোয়ার্টার ফাইনালের ভাগ্য।

দ্বিতীয়ার্ধের শুরুর দিকে আক্রমণে এগিয়ে ছিল উরুগুয়ে। ৫৩ মিনিটেই দুইবার গোলচেষ্টা চালায় তারা। প্রথমটি রুখে দেন ব্রাজিলের ডিফেন্ডাররা। পরেরটি চলে যায় গোলবারের বাইরে দিয়ে। ৬৮ মিনিটে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড লুকাস পাকেতার একটি আক্রমণ ব্লক করে দেয় উরুগুয়ের রক্ষণভাগ। ৭২ মিনিটে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রদ্রিগোকে বাজে ভাবে ফাউল করে লালকার্ড দেখেছেন উরুগুয়ে ডিফেন্ডার। দশ জনের দলে পরিণত হওয়ার পর আক্রমণের ধার বাড়ায় সেলেসাওরা। তবে শেষ পর্যন্ত আর কোন গোল না হলে ম্যাচ গড়ায় টাই ব্রেকারে।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x