1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
বোটানিক্যাল গার্ডেনে প্রবেশ ফি এতো বাড়ানো উচিত হয়নি: পরিবেশমন্ত্রী - প্রিয় আলো

বোটানিক্যাল গার্ডেনে প্রবেশ ফি এতো বাড়ানো উচিত হয়নি: পরিবেশমন্ত্রী

  • আপডেট সময় বৃহস্পতিবার, ৪ জুলাই, ২০২৪
  • ৫৭
Env Minister 1024x576

বোটানিক্যাল গার্ডেনে প্রবেশ ফি একলাফে ২০ টাকা থেকে ১০০ টাকা করা উচিত হয়নি। এটিকে বাণিজ্যিকভাবে দেখা ঠিক নয়। বিষয়টি নতুনভাবে বিবেচনা করা উচিত এমন মন্তব্য করেছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী সাবের হোসেন চৌধুরী।

বৃহস্পতিবার (৪ জুলাই) পরিবেশ মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

পরিবেশমন্ত্রী বলেন, বায়ূ দূষণ কমাতে গত ২৫ জানুয়ারি থেকে ৩০ জুন পর্যন্ত ১০০ দিনে ঢাকার আশপাশের ৫০০ টি ইটভাটায় অভিযান চালানো হয়েছে । এর মধ্যে ২৫০ টি ইটভাটা ভেঙে ফেলা হয়েছে। এছাড়া, ৫৮১ টি অবৈধ ইটভাটাকে ১৫ কোটি ৮ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

তিনি আরও বলেন, দেশে এখনো সাড়ে তিনহাজারের মতো পুরোনো ইটভাটা রয়েছে। ২০২৮ সালের মধ্যে পুরোনা ইটভাটা তুলে দেয়া হবে। তাছাড়া ব্লক ইট উৎপাদনে মন্ত্রণালয়ের লক্ষ্য রয়েছে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, গত ২১ এপ্রিল জধানীর মিরপুরের জাতীয় উদ্ভিদ উদ্যান বা বোটানিক্যাল গার্ডেন ও ওয়ারীর বলধা গার্ডেনে প্রবেশ ফি বাড়িয়ে একটি প্রজ্ঞাপন জারি করে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের বন অধিশাখা-১। এতে এই দুটি উদ্যানে প্রবেশ ১০০ টাকা ফি নির্ধারণ করা হয়। যা আজ বৃহস্পতিবার (৪ জুলাই) থেকে কার্যকর হয়েছে। আগে বোটানিক্যাল গার্ডেনের প্রবেশ ফি ছিল মাত্র ২০ টাকা।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x