1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
বোটানিক্যাল গার্ডেনে প্রবেশ ফি ২০ থেকে বাড়িয়ে ১০০ টাকা, আজ থেকে কার্যকর - প্রিয় আলো

বোটানিক্যাল গার্ডেনে প্রবেশ ফি ২০ থেকে বাড়িয়ে ১০০ টাকা, আজ থেকে কার্যকর

  • আপডেট সময় বৃহস্পতিবার, ৪ জুলাই, ২০২৪
  • ৪৯
Mirpur 2 1024x576

রাজধানীর মিরপুরের জাতীয় উদ্ভিদ উদ্যান বা বোটানিক্যাল গার্ডেন ও ওয়ারীর বলধা গার্ডেনে প্রবেশ ফি বাড়িয়ে ১০০ টাকা নির্ধারণ করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (৪ জুন) থেকে নতুন নির্ধারিত ফি দিয়ে দর্শনার্থীদের এই দুটি উদ্যানে প্রবেশ করতে হবে। আগে বোটানিক্যাল গার্ডেনের প্রবেশ ফি ছিল মাত্র ২০ টাকা।

গত ২১ এপ্রিল পরিবেশ, বন ও জলবায়ু মন্ত্রণালয়ের বন অধিশাখা-১ থেকে ফি বাড়িয়ে একটি প্রজ্ঞাপন জারি করা হয়। এতে বৃহস্পতিবার (৪ জুলাই) থেকে নতুন এই কার্যকর হবে বলে জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, ১২ বছরের বেশী বয়সীদের বোটানিক্যাল ও বলধা গার্ডেনে প্রবেশে ১০০ টাকা ফি দিতে হবে। ১২ বছরের কম বয়সীদের গুনতে হবে ৫০ টাকা। এছাড়া, দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে সফরে আসা প্রতি ১০০ শিক্ষার্থীকে একহাজার টাকা ফি দিতে হবে। এর বেশী শিক্ষার্থী হলে দেড় হাজার টাকা দিতে হবে।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, এই দুই উদ্যানে প্রবেশে বিদেশী পর্যটকদের এক হাজার টাকা বা এর সমমূল্যের ইউএস ডলার দিতে হবে। তাছাড়া, নিয়মিত যারা এই দুটি উদ্যানে হাটতে যান তাদেরকে বাৎসরিক একটি প্রবেশ কার্ড করতে হবে। এই কার্ডের জন্য তাদের ৫০০ টাকা ফি দিতে হবে।

এদিকে, উদ্যান দুটিতে প্রবেশ ফি বাড়ানো নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে ব্যাপক আলোচনা হচ্ছে। অনেকেই এই ফি বাড়ানোর বিরোধিতা করছেন। কেউ কেউ নতুন নির্ধারিত এই ফি বাতিলের দাবিও জানিয়েছেন।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x