1. citymelaltd@gmail.com : আবু হেনা : আবু হেনা
  2. foysalmahmudbd9@gmail.com : ফয়সাল মাহমুদ : ফয়সাল মাহমুদ
  3. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  4. kkomol296@gmail.com : kamrul Hossain : kamrul Hossain
  5. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  6. nurulimran26@gmail.com : নুরুল ইমরান : নুরুল ইমরান
  7. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
বিশ্বকাপে জাকির নায়েককে আমন্ত্রণ জানানো হয়নি: কাতার - প্রিয় আলো

বিশ্বকাপে জাকির নায়েককে আমন্ত্রণ জানানো হয়নি: কাতার

  • আপডেট সময় শুক্রবার, ২৫ নভেম্বর, ২০২২
  • ২৩
12-BG

আলোচিত ইসলামি বক্তা জাকির নায়েককে বিশ্বকাপে ‘আমন্ত্রণ জানানো’ নিয়ে নিজেদের অবস্থান স্পষ্ট করল আয়োজক দেশ কাতার। তারা জানিয়েছে, বিশ্বকাপ উপলক্ষে তাকে আমন্ত্রণ করেনি কাতার প্রশাসন।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অরিন্দম বাগচি বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে জাকির নায়েককে আমন্ত্রণের বিষয়টি নিয়ে কাতারকে কড়া হুঁশিয়ারি দেওয়ার কথা জানিয়েছিল ভারত।

কাতার বিশ্বকাপ শুরু হওয়ার আগেই জানা যায়, টুর্নামেন্ট চলাকালীন সে দেশে ঘুরে ঘুরে ভাষণ দেবেন জাকির নায়েক। তারপরেই শুরু হয়ে যায় বিতর্ক। কেন্দ্রীয় মন্ত্রী হরদীপ সিং পুরী স্পষ্ট জানিয়ে দেন, ভারতকে না জানিয়েই জাকির নায়েককে আমন্ত্রণ জানিয়েছে কাতার।

গতকাল বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অরিন্দম বাগচি বলেন, ‘জাকির নায়েককে আমন্ত্রণ জানানোর বিষয়ে কাতারের কাছে কড়া বার্তা দিয়েছে ভারত। তারা জানিয়েছে, বিশ্বকাপে বক্তৃতা দেওয়ার জন্য জাকির নায়েককে ডাকা হয়নি। বিশ্বকাপের সঙ্গে জাকির নায়েকের কোনও যোগ নেই।’

বেশ কিছুদিন আগে জাকির নায়েকের একটি মন্তব্যের ভিডিও ভাইরাল হয়েছিল। তিনি বলেছিলেন, ফুটবল খেলা আসলে হারাম। এমন মন্তব্যের পরেও কী করে তাকে বিশ্বকাপের সময়ে আমন্ত্রণ জানানো হল, তা নিয়েই শুরু হয় বিতর্ক।

গতকাল ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের দেওয়া বিবৃতিতে বলা হয়েছে, ‘ভারতের চোখে জাকির নায়েক একজন অপরাধী। ইতোমধ্যেই মালয়েশিয়ার কাছে জাকির নায়েককে প্রত্যর্পণের আবেদন জানানো হয়েছে।’ তাকে ভারতীয় দণ্ডবিধি অনুসারে শাস্তি দেওয়ার প্রক্রিয়া শুরু করা হয়েছে বলেও জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

২০১৬ সালে ভারত থেকে পালিয়ে যান জাকির নায়েক। তারপর থেকে তিনি মালয়েশিয়ায় থাকছেন।

প্রিয়আলো/আইকে

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2022.
Site Customized By NewsTech.Com
x