1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
বিশ্বকাপের ভেন্যু পরিদর্শন করতে ঢাকায় আইসিসির পর্যবেক্ষক দল - প্রিয় আলো

বিশ্বকাপের ভেন্যু পরিদর্শন করতে ঢাকায় আইসিসির পর্যবেক্ষক দল

  • আপডেট সময় রবিবার, ২১ এপ্রিল, ২০২৪
  • ৪৩
124633 13

চলতি বছরে সেপ্টেম্বর-অক্টোবরে বাংলাদেশের মাটিতে অনুষ্ঠিত হবে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ আসর। আসন্ন এই টুর্নামেন্টকে কেন্দ্র করে প্রস্তুতি নিতে শুরু করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আর এই বিসিবির প্রস্তুতি পরিদর্শনে ঢাকায় পা রেখেছে আইসিসির একটি পর্যবেক্ষক দল।

মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপের সম্ভাব্য ভেন্যু মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম ও সিলেট আন্তর্জাতিক স্টেডিয়াম। সিলেটের দুটি মাঠে হতে পারে লিগ পর্বের খেলাগুলো। সেমিফাইনাল ও ফাইনাল মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে।

আইসিসির পাঁচ সদস্যের পর্যবেক্ষক দলে আছেন নারী বিশ্বকাপের ইভেন্ট অপারেশনস ম্যানেজার গুরজিত সিং, পিচ পরামর্শক অ্যান্ডি অ্যাটকিনসন, কমার্শিয়াল ও স্পনসরশিপ বিভাগের লায়লা স্টেইন, হসপিটালিটি বিভাগের অ্যালানা হোয়াইট ও নিরাপত্তা বিশেষজ্ঞ ডেভিড মুসকার।

আগামীকাল (সোমবার) মিরপুরের স্টেডিয়াম পরিদর্শন শেষে পরদিন (মঙ্গলবার) পর্যবেক্ষক দলের সিলেটে যাওয়ার কথা রয়েছে। গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন বিসিবির নারী বিভাগের প্রধান শফিউল আলম চৌধুরী।

তিনি বলেন, যেকোনো বড় টুর্নামেন্টের আগেই আইসিসি এমন একটা প্রতিনিধিদল পাঠায়। কাল তারা মিরপুর ঘুরে দেখবে। মঙ্গলবার সিলেট যাবে। আমরা আশাবাদী, আমাদের প্রস্তুতি নিয়ে আইসিসি সন্তুষ্ট হবে।

দশ দলের টি-টোয়েন্টি বিশ্বকাপে সরাসরি অংশ নেবে স্বাগতিক বাংলাদেশ, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানের নারী দল। বাকি দুটি দল আসবে বাছাইপর্ব খেলে।

২৫ এপ্রিল সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে বিশ্বকাপের বাছাইপর্ব। দুই গ্রুপে মোট ১০টি দল অংশ নেবে এই টুর্নামেন্টে। গ্রুপ ‘এ’–তে আছে শ্রীলঙ্কা, থাইল্যান্ড, স্কটল্যান্ড, উগান্ডা, যুক্তরাষ্ট্র এবং গ্রুপ ‘বি’তে আছে আয়ারল্যান্ড, জিম্বাবুয়ে, নেদারল্যান্ডস, সংযুক্ত আরব আমিরাত ও ভানুয়াতু।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x