1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
বিরোধীদের ধরপাকড়ে ইইউর উদ্বেগের সমর্থনে যুক্তরাষ্ট্র - প্রিয় আলো

বিরোধীদের ধরপাকড়ে ইইউর উদ্বেগের সমর্থনে যুক্তরাষ্ট্র

  • আপডেট সময় সোমবার, ৬ নভেম্বর, ২০২৩
  • ১১৭
Image 246791 1699274874

সারাদেশে বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের গ্রেপ্তার করায় উদ্বেগ জানিয়েছে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)। এ উদ্বেগে সাড়া দিয়ে তা সমর্থন করেছে বাংলাদেশের যুক্তরাষ্ট্র দূতাবাস।

রোববার (৫ নভেম্বর) সামাজিকমাধ্যম এক্সে (সাবেক টুইটার) শেয়ার করা এক টুইটে ইইউ নিন্দা জানানোর পরই তারা এর সমর্থন করে।

ইইউর পররাষ্ট্রনীতিবিষয়ক প্রধান জোসেপ বোরেল লেখেন, বাংলাদেশে ৮ হাজারের বেশি বিরোধী নেতাকর্মীকে গ্রেপ্তারে উদ্বেগ জানাচ্ছি। প্রতিটি মামলায় অবশ্যই ন্যায়বিচার হতে হবে। আমরা সব পক্ষকে সহিংসতা থেকে বিরত থাকতে উৎসাহিত করি।

তিনি আরও লেখেন, অংশগ্রহণমূলক নির্বাচনের জন্য একটি শান্তিপূর্ণ উপায় বের করা খুবই গুরুত্বপূর্ণ। যা গণতন্ত্র, মানবাধিকার ও মৌলিক স্বাধীনতার জন্য সহায়ক হবে।

উল্লেখ্য, সরকার পতনের এক দফা দাবিতে গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশ ঘিরে রাজধানীর কাকরাইল মোড়ে দলটির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষ হয়। সংঘর্ষটি বিস্তৃত হয়ে বিএনপির সমাবেশের কাছে চলে আসে এবং একপর্যায়ে ফের সংঘর্ষ শুরু হয়। এ সময় ধাওয়া-পাল্টাধাওয়া হয় এবং পুলিশ টিয়ারশেল নিক্ষেপ করে।

ভয়াবহ এই সংঘর্ষে একজন পুলিশ সদস্য ও একজন রাজনৈতিক কর্মী নিহত হয়েছেন। এ ছাড়া ৪১ জন পুলিশ সদস্য ও ২৮ জন সাংবাদিকসহ আরও অনেকে আহত হয়েছেন। পুলিশের হিসাবে, ৫৫টি গাড়িতে আগুন দেওয়া হয়েছে। বেশ কয়েকটি পুলিশ বক্স পোড়ানোর পাশাপাশি প্রধান বিচারপতির বাসভবনেও হামলা চালানো হয়।

এসব ঘটনায় রাজধানীর বিভিন্ন থানায় বিএনপি নেতাকর্মীদের নামে ৬৬টি মামলা করে পুলিশ। গ্রেপ্তার করা হয় বিএনপি মহাসচিব মির্জা ফখরুলসহ দলটির শীর্ষ পর্যায়ের অন্তত সাতজন নেতাকে।

এ ছাড়া সাবেক সংসদ সদস্যসহ জেলা ও মহানগর পর্যায়ের অন্তত ৭ হাজারের বেশি নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x