1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
বাবর আজমের জন্য বড় দুঃসংবাদ - প্রিয় আলো

বাবর আজমের জন্য বড় দুঃসংবাদ

  • আপডেট সময় বুধবার, ৮ নভেম্বর, ২০২৩
  • ৮১
Resize 350x230x0x0 Image 247052 1699440191

আইসিসি ওয়ানডে বিশ্বকাপে দলীয় পারফরম্যান্স ও অধিনায়কত্ব নিয়ে দারুণ সমালোচনার মুখে পড়েছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। সম্প্রতি গুঞ্জন উঠেছে চলমান বিশ্বকাপের পর নেতৃত্ব হারাতে পারেন তিনি।

এদিকে এখন পর্যন্ত বিশ্বকাপের সেমিফাইনাল টিকিট নিশ্চিত করতে পারেনি পাকিস্তান।

আগামী ১১ নভেম্বর কলকাতার ইডেন গার্ডেনে নিজেদের শেষ ম্যাচে ডিফেন্ডিং বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডের মুখোমুখি হবে পাকিস্তান। মেগা এই আসরে শেষ চার নিশ্চিত করতে হলে শুধু ওই ম্যাচে জয়ই নয়, তাকিয়ে থাকতে হবে নিউজিল্যান্ড-শ্রীলঙ্কা ও আফগানিস্তান-দক্ষিণ আফ্রিকা ম্যাচের দিকেও।

বিশ্বকাপ জুড়ে ব্যাট হাতে বাবরের পারফরম্যান্স খুব একটা খারাপ না হলেও ওয়ানডে ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ের শীর্ষস্থানটা বেশ অনেকদিন থেকেই নিজের দখলে রেখেছিলেন। তবে ভারতের তরুণ ওপেনার শুভমান গিলও দারুণ পারফরম্যান্সে তাকে ধাওয়া করছিলেন। বিশ্বকাপ শুরুর আগে থেকেই শীর্ষস্থান নিয়ে লড়াই চলছিল তাদের।

গত সপ্তাহে আইসিসি ওয়ানডে ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ে পাকিস্তান অধিনায়কের কাঁধে নিশ্বাস ফেলছিলেন গিল। এবার বাবরকে ছাড়িয়েই ওয়ানডে ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ের শীর্ষে উঠেছেন তিনি। শচীন টেন্ডুলকার, বিরাট কোহলি, মহেন্দ্র সিং ধোনির পর ভারতের চতুর্থ ব্যাটার হিসেবে র‍্যাঙ্কিংয়ের শীর্ষে উঠলেন ২৪ বছর বয়সী গিল।

গত কয়েক সপ্তাহ থেকেই আশঙ্কা করা হচ্ছিল সিংহাসন হারাচ্ছেন বাবর। এশিয়া কাপে একটি সেঞ্চুরি পেলেও বিশ্বকাপে ব্যাট হাতে তেমন কিছুই এখনও করে দেখাতে পারেননি পাকিস্তান অধিনায়ক। একটি সেঞ্চুরিও হাঁকাতে পারেননি তিনি। তার রেটিং পয়েন্ট ক্রমেই কমছিল।

বিশ্বকাপের শুরুতেই গিল শীর্ষে বসতে পারতেন। কিন্তু ডেঙ্গু আক্রান্ত হয়ে প্রথম দুটি ম্যাচ খেলতে পারেননি তিনি। এরপর দলে ফিরে এখনও দারুণ কিছু করে দেখাতে পারেননি। শ্রীলঙ্কার বিপক্ষে সেঞ্চুরির কাছাকাছি পৌঁছালেও শেষ পর্যন্ত আর সেটি পূর্ণ হয়নি।

৮৩০ রেটিং পয়েন্ট নিয়ে সবার উপরে আছেন এই ভারতীয়। পাকিস্তানের অধিনায়ক অবশ্য খুব একটা পিছিয়ে নেই। ৮২৪ পয়েন্ট নিয়ে গিলের ঘাড়েই নিঃশ্বাস ফেলছেন এই পাকিস্তানি। ৭৭১ পয়েন্ট নিয়ে তিনে রয়েছেন কুইন্টন ডি কক। চারে উঠে এসেছেন বিরাট কোহলি। তার অর্জিত রেটিং পয়েন্ট ৭৭০।

৫ নাম্বারে আছেন ডেভিড ওয়ার্নার। আর ধারাবাহিক পারফর্মের সুবাদে ৬এ উঠে এসেছেন রোহিত শর্মা। আফগানিস্তানের ইতিহাসে প্রথম বিশ্বকাপ সেঞ্চুরির পর ইব্রাহিম জাদরানের র‍্যাঙ্কিংয়েও এসেছে উন্নতি। ৭ ধাপ এগিয়ে এখন তিনি উঠে এসেছেন ১২তম স্থানে।

চমক দেখিয়েছেন শ্রেয়াস আইয়ারও। ভারতের এই মিডল অর্ডার ব্যাটার ১৭ ধাপ এগিয়ে উঠে এসেছেন ১৮ নম্বরে। নিউজিল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি হাঁকিয়ে তিন ধাপ এগিয়ে ১১ নম্বরে উঠে এসেছেন পাকিস্তানি ওপেনার ফখর জামান।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x