1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
বাংলাদেশ থেকে প্রশিক্ষণ নেবেন ভুটানের চিকিৎসকরা - প্রিয় আলো

বাংলাদেশ থেকে প্রশিক্ষণ নেবেন ভুটানের চিকিৎসকরা

  • আপডেট সময় মঙ্গলবার, ২৬ মার্চ, ২০২৪
  • ৩৬
191932 Bangladesh Pratidin Samonto Lal Sen Health Minister

বাংলাদেশের পক্ষ থেকে ভুটানকে একটি বার্ন ও প্লাস্টিক সার্জারি ইউনিট বানিয়ে দেওয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। শুধু তাই নয়, এ সংক্রান্ত চিকিৎসায় দেশটির চিকিৎসক ও নার্সদের বাংলাদেশ থেকে প্রশিক্ষণ দেওয়া হবে বলেও জানিয়েছেন তিনি।

মঙ্গলবার শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে সাংবাদিকদের এসব কথা জানান স্বাস্থ্যমন্ত্রী।

এর আগে সকালে ইনস্টিটিউটটি পরিদর্শন করেন ভুটানের রাজা জিগমে খেসার নামগুয়েল ওয়াংচুক ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার দক্ষিণ-পূর্ব এশিয়ার আঞ্চলিক পরিচালক সায়মা ওয়াজেদ।

সে কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, ভুটানের রাজা জিগমে খেসার ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার দক্ষিণ-পূর্ব এশিয়ার আঞ্চলিক পরিচালক সায়মা ওয়াজেদ আজ আমাদের হাসপাতালে প্রথম আসেন। তারা অনেকক্ষণ ছিলেন। হাসপাতালটি ঘুরে দেখলেন, বিভিন্ন ওয়ার্ড দেখলেন, বিভিন্ন কার্যক্রম সম্বন্ধে আমাদের সঙ্গে আলাপ করলেন।

ডা. সামন্ত লাল সেন বলেন, ভুটানে আমরা একটি বার্ন ও প্লাস্টিক সার্জারি ইউনিট বানিয়ে দেব। গতকাল আমরা এ সংক্রান্ত একটা চুক্তি স্বাক্ষর করেছি। সেই আদলেই আমাদের কথা হয়েছে। ভুটান রাজাকে আমরা বলেছি, এখানে ডাক্তারদের ট্রেনিংয়ের একটা প্রোগ্রাম করব। ভুটান থেকে ডাক্তাররা আমাদের দেশে আসবে, নার্সরাও আমাদের দেশে আসবে। আমাদের এ হাসপাতালে ট্রেনিং নেবে।

এ ব্যাপারে ভুটানের স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গেও কথা হয়েছে জানিয়ে তিনি বলেন, বার্ন ইউনিটের জন্য তারা একটি জায়গা ঠিক করে আমাদের জানাবেন। তারপর হয়ত আমরা গিয়ে জায়গাটি দেখব। কাজ শুরু করতে সর্বনিম্ন দুই বছর লেগে যাবে।

ডা. সামন্ত লাল সেন এরপর বলেন, ভুটানের রাজা খুব খুশি হয়েছেন। আমাদের ডাক্তারদের ভূয়সী প্রশংসা করেছেন তিনি।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x