1. citymelaltd@gmail.com : আবু হেনা : আবু হেনা
  2. foysalmahmudbd9@gmail.com : ফয়সাল মাহমুদ : ফয়সাল মাহমুদ
  3. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  4. kkomol296@gmail.com : kamrul Hossain : kamrul Hossain
  5. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  6. nurulimran26@gmail.com : নুরুল ইমরান : নুরুল ইমরান
  7. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
বাংলাদেশে সংখ্যালঘু বলে কিছু নেই : তথ্যমন্ত্রী - প্রিয় আলো

বাংলাদেশে সংখ্যালঘু বলে কিছু নেই : তথ্যমন্ত্রী

  • আপডেট সময় মঙ্গলবার, ১ নভেম্বর, ২০২২
  • ২৫
image-197243-1667317526

বাংলাদেশে ধর্মীয় সহাবস্থান নিয়ে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আমাদের সরকার সকল ধর্মের মানুষের সমান অধিকারে বিশ্বাস করে। সংখ্যালঘু বলে বাংলাদেশে কিছু নেই। আমরা সবাই স্বাধীন দেশের নাগরিক।

মঙ্গলবার (১ নভেম্বর) সন্ধ্যায় নয়াদিল্লির প্রেসক্লাব অব ইন্ডিয়ায় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, আমাদের সরকার এবং দল অসাম্প্রদায়িকতা ও সব ধরনের মানুষের সম্প্রীতি ও বন্ধনে বিশ্বাস করে। হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় দুর্গাপূজা এবার আগের বছরের চেয়ে ৭ হাজার পূজামণ্ডপ বেশি হয়েছে। দেশব্যাপী উৎসবমুখর পরিবেশে এবার বাংলাদেশে পূজা অনুষ্ঠিত হয়েছে।

এ সকল বিষয় গণমাধ্যমের মাধ্যমেই দুই দেশের মানুষ জানবে এবং পারস্পরিক বন্ধন আরও দৃঢ় হবে বলে আশা প্রকাশ করেন তথ্যমন্ত্রী।

তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধের সংগ্রামে ভারত আমাদের পরীক্ষিত বন্ধু, যা আমরা কখনও ভুলবো না এবং বাংলাদেশ-ভারত দুই দেশের এই মধুর সম্পর্ক ধরে রাখতে গণমাধ্যম গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।

তিস্তার পানিবণ্টনে চুক্তির সম্ভাবনা নিয়ে এক প্রশ্নের জবাবে ড. হাছান বলেন, বাংলাদেশ-ভারতের বন্ধুত্বের সম্পর্ক কেবল তিস্তার ওপর নির্ভর করে না, আরও অনেক ইস্যু আছে। আমাদের সম্পর্ক রক্তের বন্ধনে লেখা। তিস্তার সমাধান হবে বলে আমরা বিশ্বাস করি।

দেশের গণমাধ্যম প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার মুক্তমত প্রকাশ ও বাকস্বাধীনতায় বিশ্বাস করেন বলেই গণমাধ্যমের বিকাশ ঘটেছে। এক সময়ে বাংলাদেশে বিটিভি ছাড়া অন্য কোনো টেলিভিশন ছিল না। বর্তমান সরকারের আমলে ৪০টির ওপরে বেসরকারি টেলিভিশন রয়েছে। কমপক্ষে ৫ হাজার অনলাইন পোর্টালের নিবন্ধনের জন্য আবেদন করেছে, যা রীতিমতো অকল্পনীয়। বাংলাদেশের গণমাধ্যম পুরোপুরি স্বাধীন। গণমাধ্যমকর্মীরা মুক্তমত প্রকাশের স্বাধীনতা ভোগ করছে।

এ সময় প্রেসক্লাব অব ইন্ডিয়ার সভাপতি উমাকান্ত লাখেরা, সাধারণ সম্পাদক বিনয় কুমার ও সাবেক সভাপতি গৌতম লাহিড়ীসহ বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2022.
Site Customized By NewsTech.Com
x