1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
বস্ত্রখাতের পরিবেশ রক্ষায় সবাইকে সজাগ থাকতে হবে: রাষ্ট্রপতি - প্রিয় আলো
শিরোনাম
এবার জামায়াতকে নিয়ে জাতীয় ঐক্যের ডাক বিএনপির সহিংসতায় আহতদের চিকিৎসা ও উপার্জনের ব্যবস্থা করা হবে: প্রধানমন্ত্রী সহিংসতায় ঢাকায় ২০৯ মামলা, গ্রেপ্তার ২৩৫৭ সুখবর পেলেন মেহজাবীন আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন পাকিস্তানি তারকা অলরাউন্ডার শোয়েব মালিক নিহত আবু সাঈদের পরিবারকে সাড়ে ৭ লাখ টাকা দিলো বেরোবি শিক্ষার্থীদের রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের উদ্দেশে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ৮ বার্তা কোটা আন্দোলনের ঘটনায় হতাহতদের জন্য জুমার পর বিশেষ দোয়া রাষ্ট্রের ওপর হামলা তারেক রহমানের নির্দেশে হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

বস্ত্রখাতের পরিবেশ রক্ষায় সবাইকে সজাগ থাকতে হবে: রাষ্ট্রপতি

  • আপডেট সময় মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১০১
Sahabuddin

কোনো স্বার্থান্বেষী মহল যাতে বস্ত্রখাতের পরিবেশ নষ্ট করতে না পারে সে ব্যাপারে সজাগ থাকতে ব্যবসায়ী, উদ্যোক্তাসহ সংশ্লিষ্ট সবাইকে আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) সকালে বিআইসিসিতে জাতীয় বস্ত্র দিবসের আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান। বলেন, আমরা দীর্ঘদিন ধরে লক্ষ্য করছি- বিভিন্ন শ্রম আইন, নানান বিষয়ে অহেতুক বিতর্ক সৃষ্টি করে বস্ত্রশিল্পের গোড়ায় আঘাত দেয়ার চেষ্টা করা হচ্ছে।

এ সময় রপ্তানি পণ্যের বাজার এবং পণ্যের সংখ্যা বাড়াতে হবে বলেও জানান রাষ্ট্রপতি।

এছাড়াও আধুনিক যন্ত্রপাতি ও তথ্য প্রযুক্তির ব্যবহার বৃদ্ধির মাধ্যমে স্মার্ট টেক্সটাইল সেক্টর গড়ে তোলা সম্ভব বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

ব্যবসায়ীদের উদ্দেশে রাষ্ট্রপতি বলেন, শ্রমিকদের ন্যায্য অধিকার ও পারিশ্রমিক নিশ্চিত করতে হবে। শ্রমিকরাই উৎপাদনমুখী শিল্পের চালিকাশক্তি। কারখানা ও শ্রমিক একে-অপরের পরিপূরক। শ্রমিক ভালো থাকলে কারখানা ভালো থাকবে। মনে রাখতে হবে আপনারা শুধু মুনাফার জন্য ব্যবসা পরিচালনা করছেন না। সামাজিক দায়িত্বের বিষয়টিকে আপনাদের গুরুত্বের সাথে দেখতে হবে।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x