1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
বর্ষায় ৮ কোটি ৩৩ লাখ গাছ লাগানো হবে: পরিবেশমন্ত্রী - প্রিয় আলো
শিরোনাম
এবার জামায়াতকে নিয়ে জাতীয় ঐক্যের ডাক বিএনপির সহিংসতায় আহতদের চিকিৎসা ও উপার্জনের ব্যবস্থা করা হবে: প্রধানমন্ত্রী সহিংসতায় ঢাকায় ২০৯ মামলা, গ্রেপ্তার ২৩৫৭ সুখবর পেলেন মেহজাবীন আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন পাকিস্তানি তারকা অলরাউন্ডার শোয়েব মালিক নিহত আবু সাঈদের পরিবারকে সাড়ে ৭ লাখ টাকা দিলো বেরোবি শিক্ষার্থীদের রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের উদ্দেশে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ৮ বার্তা কোটা আন্দোলনের ঘটনায় হতাহতদের জন্য জুমার পর বিশেষ দোয়া রাষ্ট্রের ওপর হামলা তারেক রহমানের নির্দেশে হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

বর্ষায় ৮ কোটি ৩৩ লাখ গাছ লাগানো হবে: পরিবেশমন্ত্রী

  • আপডেট সময় মঙ্গলবার, ৪ জুন, ২০২৪
  • ৪৩
Env Min

আসন্ন বর্ষা মৌসুমে সারাদেশে ৮ কোটি ৩৩ লাখ গাছের চারা রোপণ করা হবে বলে জানিয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী সাবের হোসেন চৌধুরী।

মঙ্গলবার (৪ জুন) দুপুরে সচিবালয়ে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন পরিবেশমন্ত্রী।

তিনি বলেন, ঢাকার অসহনীয় তাপমাত্রা কমাতে সমন্বিতভাবে বনায়ন ও জলাশয় বৃদ্ধির পরিকল্পনা করছে সরকার। এলজিআরডি, গণপূর্ত ও স্বাস্থ্য মন্ত্রণালয়কে যুক্ত করে এই পরিকল্পনা বাস্তবায়ন করা হবে। এরইমধ্যে গত পাচঁ বছরে প্রায় ৩০ হাজার একর বনভূমি উদ্ধার করা হয়েছে বলেও জানান তিনি।

এ সময় এক প্রশ্নের জবাবে পরিবেশ মন্ত্রী বলেন, রাজধানী ঢাকা যেভাবে গড়ে উঠেছে, এখানে বনায়ন কঠিন। তবে পূর্বাচলের মতো নতুন নতুন আবাসন-অবকাঠামো যেখানে গড়ে উঠছে সেখানে বনায়ণ করা সহজ।

সুন্দরবন ঘিরে অপরিকল্পিতভাবে রিসোর্ট গড়ে উঠছে জানিয়ে মন্ত্রী বলেন, এগুলো নিয়ন্ত্রণে নির্দিষ্ট নীতিমালা করা হবে।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x