1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
বন্যার্তদের জন্য পর্যাপ্ত ত্রাণ মজুদ রয়েছে: দুর্যোগ প্রতিমন্ত্রী - প্রিয় আলো

বন্যার্তদের জন্য পর্যাপ্ত ত্রাণ মজুদ রয়েছে: দুর্যোগ প্রতিমন্ত্রী

  • আপডেট সময় রবিবার, ৭ জুলাই, ২০২৪
  • ৪৮
Flood News 1 1024x576

বন্যা কবলিতদের জন্য পর্যাপ্ত ত্রাণ মজুদ রয়েছে। কেউ কেউ ত্রাণ পাচ্ছে না এমন অভিযোগ নাকোচ করলেন দুর্যোগ ও ত্রাণ প্রতিমন্ত্রী মহিববুর রহমান। বললেন, ত্রাণ পরিচালনায় কোনো ব্যাঘাত ঘটছে না। মন্ত্রণালয় আশ্বস্ত প্রশাসনের কাজে। প্রাকৃতিক পরিবর্তনের কারণেই বারবার বন্যা হচ্ছে বলেও জানান তিনি।

রোববার (৭ জুলাই) দুপুরে নিজ দফতরে বন্যা পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলনে এসব জানান তিনি। বলেন, বন্যার কারণে ১৮টি জেলার প্রায় ২০ লাখ মানুষ পানিবন্দী। এসব মানুষের জন্য তিন হাজার আশ্রয় কেন্দ্র খোলা রাখা হয়েছে। এসব আশ্রয় কেন্দ্রে প্রায় ৪০ হাজার মানুষ আশ্রয় নিয়েছে। বন্যা কবলিতদের জন্য ১৮ জেলায় ২১ হাজার ৭ শত মেট্রিক টন চাল, ৫ কোটি ৪৭ লক্ষ টাকা, শুকনো ও অন্যান্য খাবার বরাদ্দ দেয়া হয়েছে।

ক্ষতিগ্রস্ত এলাকাগুলোতে ত্রাণ কার্যক্রম তদারকি করা হচ্ছে জানিয়ে তিনি বলেন, কোথাও যাতে সমন্বয়হীনতা না থাকে সে ব্যাপারে জেলা প্রশাসকদের সঙ্গে যোগাযোগ রাখা হচ্ছে। আগামীতে বন্যা মোকাবেলায় সব ধরনের প্রস্তুতি নিয়ে রেখেছে। সামনে আবারও বন্যা হতে পারে। সেই বন্যা মোকাবেলাতেও এখন থেকেই প্রস্তুতি নিয়ে রেখেছে ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়।

তিনি আরও বলেন, পানি যাতে দ্রুত নিষ্কাশন হয় সেজন্যে সরকার কাজ করছে। যাতে করে পানি আসলেও সহজেই নিষ্কাশন করা যায় সে ব্যাপারে কাজ করছে। চীন কিংবা ইন্ডিয়া কে অর্থ দিয়ে সহযোগিতা করছে তা দেখা হবে না। দেশের স্বার্থ রক্ষা করেই সহযোগিতা নেয়া হবে।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x