1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
বঙ্গবন্ধু ভারতীয়দের জন্যও অনুকরণীয়: হাইকমিশনার প্রণয় ভার্মা - প্রিয় আলো

বঙ্গবন্ধু ভারতীয়দের জন্যও অনুকরণীয়: হাইকমিশনার প্রণয় ভার্মা

  • আপডেট সময় শুক্রবার, ৩ মার্চ, ২০২৩
  • ৭৭
Image 300898

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ভারতীয়দের জন্যও অনুকরণীয় বলে মন্তব্য করেছন বাংলাদেশে নিযুক্ত দেশটির হাইকমিশনার শ্রী প্রণয় ভার্মা।

শুক্রবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে এ কথা বলেন তিনি।

এরপর বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদ সদস্য ও মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী ৩০ লাখ শহীদের আত্মার শান্তি কামনায় বিশেষ প্রার্থনায় অংশ নেন। পরে বঙ্গবন্ধুর সমাধিসৌধে রক্ষিত পরিদর্শন বইতে মন্তব্য লিখে স্বাক্ষর করেন প্রণয় ভার্মা।

তিনি বলেন, মার্চ মাস বাংলাদেশের জন্য একটি ঐতিহাসিক মাস। এই মাসে বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা করা হয়। বঙ্গবন্ধুর জন্ম এই মাসেই। বাংলাদেশের স্বাধীনতার জন্য বঙ্গবন্ধু অনেক আত্মত্যাগ করেছেন। বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের জন্য নয়, ভারতীয়দের জন্যও অনুকরণীয়।

এ সময় বাংলাদেশ ও ভারতের ভাষা, সংস্কৃতি ও ঐতিহ্যের যে মিল রয়েছে তা পরবর্তী প্রজন্ম থেকে প্রজন্ম অব্যাহত থাকবে বলেও আশাবাদ ব্যক্ত করে প্রণয় ভার্মা।

এসময় মিসেস মানু ভার্মা, হাইকমিশনের ফাস্ট সেক্রেটারি শ্রী অনিমেষ চৌধুরী, সেকেন্ড সেক্রেটারি শ্রী বৈভব গোনদানী, গোপালগঞ্জের জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলমসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

আইকে

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x