1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
বঙ্গবন্ধুকন্যা বলেই পদ্মা সেতু হয়েছে: কাদের - প্রিয় আলো

বঙ্গবন্ধুকন্যা বলেই পদ্মা সেতু হয়েছে: কাদের

  • আপডেট সময় শুক্রবার, ৫ জুলাই, ২০২৪
  • ৩৭
Img 20240705 190004

নিজের টাকায় পদ্মা সেতু করা বঙ্গবন্ধুকন্যার কারণেই সম্ভব হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শুক্রবার (৫ জুলাই) বিকেলে পদ্মা সেতুর মাওয়া প্রান্তে এই প্রকল্পের সমাপনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

কাদের বলেন, ২০১২ সালে বিশ্বব্যাংক যখন আমাদের অপবাদ দিয়ে পদ্মা সেতুর অর্থায়ন থেকে সরে গেল তখন শেখ হাসিনা ঘোষণা দিলেন নিজেদের টাকায় পদ্মা সেতু করব। সে সময় কত কথাই না কতজনে বলেছে।

তিনি বলেন, বঙ্গবন্ধুকন্যা বলেই শেখ হাসিনা নিজেদের টাকায় পদ্মা সেতু নির্মাণের সাহস দেখাতে পেরেছেন। শেখ হাসিনার সর্বশ্রেষ্ঠ অর্জন নিজের টাকায় পদ্মা সেতু। স্বাধীনতার পর বাঙালি জাতির আরেকটি অর্জন নিজের টাকায় পদ্মা সেতু।

আওয়ামী লীগের এই নেতা বলেন, পদ্মা সেতুর নাম শেখ হাসিনার নামে করার দাবি উঠেছিল সংসদে। অনেকেই দাবি তুলেছিলেন। কিন্তু প্রধানমন্ত্রী বলেছিলেন, পদ্মা সেতু হবে পদ্মা নদীর নামে। আমার নামে কোনোভাবেই হতে দেবো না। তবে নামে না হলেও পদ্মা সেতুর সঙ্গে শেখ হাসিনার নাম মিশে গেছে।

ওবায়দুল কাদের বলেন, পদ্মা সেতু যতদিন থাকবে শেখ হাসিনার নাম ততদিন উচ্চারিত হবে। মানুষের হৃদয়ে যে নাম লিখিয়েছেন শেখ হাসিনা, সেখানেই বেঁচে থাকবেন।

উল্লেখ্য, ২০১২ সালের জুনে বিশ্বব্যাংক ঋণ বাতিল করার পর ওই বছরের জুলাইয়ে বাংলাদেশ সরকার নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণের সিদ্ধান্ত নেয়। ২০১৪ সালের ১৭ জুন সেতু নির্মাণ কাজের জন্য চায়নার একটি কোম্পানির সঙ্গে চুক্তি হয়। ওই বছরের ২৬ নভেম্বর সেতুর মূল নির্মাণ কাজ শুরু হয়।

২০১৫ সালের ১২ ডিসেম্বর শেখ হাসিনা মুন্সিগঞ্জের মাওয়ায় বহুল প্রত্যাশিত পদ্মা সেতুর কাজ উদ্বোধন করেন। ২০২২ সালের ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধন করেন শেখ হাসিনা। পরের দিন থেকে পদ্মা সেতু দিয়ে যানচলাচল শুরু হয়।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x