1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
ফের বিএনপিকে নিষিদ্ধের দাবি সংসদে - প্রিয় আলো

ফের বিএনপিকে নিষিদ্ধের দাবি সংসদে

  • আপডেট সময় সোমবার, ১২ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৬০
Ekushey Sangbad 20240212155619

বিএনপিকে নিষিদ্ধে আবারও সংসদে দাবি উঠেছে। আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও গোপালগঞ্জের সংসদ সদস্য শেখ ফজলুল করিম সেলিম আজ সোমবার (১২ ফেব্রুয়ারি) সংসদে এ দাবি তুলেন।

দ্বাদশ সংসদের প্রথম অধিবেশনে তিনি বলেন, বিএনপি কোনো রাজনৈতিক দল নয়, তারা একটি জঙ্গি, সন্ত্রাসী ও যুদ্ধাপরাধীদের সংগঠন। যারা দেশের আইন, সংবিধান ও গণতন্ত্র মানে না, যাদের কাছে দেশের মানুষের মানবাধিকারের কোন মূল্য নেই তারা দেশে কীসের রাজনীতি করবে?

রাষ্ট্রপতির ভাষণের ওপর আনীত ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে শেখ ফজলুল করিম সেলিম আরও বলেন, সংসদ নির্বাচনকে প্রতিহত করতে বিএনপি-জামায়াত জঙ্গি গোষ্ঠি সারাদেশে নৈরাজ্য সৃষ্টির পাঁয়তারা চালায়। বিএনপি ২৮ ডিসেম্বর সমাবেশের নামে ঢাকা শহরে এক অরাজক পরিস্থিতির সৃষ্টি করে। একজন পুলিশ সদস্যকে নির্মমভাবে পিটিয়ে হত্যা করে। প্রধান বিচারপতির বাসায় হামলা করেছে, হাসপাতালে হামলা চালিয়েছে, এ্যাম্বুলেন্সে আগুন দিয়েছে। বিএনপি-জামায়াত ট্রেনে আগুন দিয়ে মা ও শিশুকে হত্যা করেছে।

প্রধানমন্ত্রীর উদ্দেশে এ সংসদ সদস্য বলেন, আপনিই পারবেন এই স্বাধীনতাবিরোধীদের নিষিদ্ধ করতে। স্বাধীনতাবিরোধী কোনো দলের এ দেশে রাজনীতি করার অধিকার নেই। স্বাধীনতাবিরোধী দল বিএনপি-জামায়াতকে নিষিদ্ধ করতে পারলে বঙ্গবন্ধুর আত্মা শান্তি পাবে।

উল্লেখ্য, এর আগেও বিএনপিকে নিষিদ্ধ করার দাবি জানায় সরকারি দলের সদস্য। সংসদের চলমান অধিবেশনে গত ৪ ফেব্রুয়ারি ঢাকার সংসদ সদস্য ও যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান বলেন, আমরা একাধিকবার বলেছি, জঙ্গি সংগঠন যতদিন রাজনীতিতে বিচরণ করবে, ততদিনই বাংলাদেশের ভোগান্তি হবে। এ সংগঠনের নিবন্ধন বাতিল করা হোক, নিষিদ্ধ ঘোষণা করা হোক।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x