1. citymelaltd@gmail.com : আবু হেনা : আবু হেনা
  2. foysalmahmudbd9@gmail.com : ফয়সাল মাহমুদ : ফয়সাল মাহমুদ
  3. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  4. kkomol296@gmail.com : kamrul Hossain : kamrul Hossain
  5. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  6. nurulimran26@gmail.com : নুরুল ইমরান : নুরুল ইমরান
  7. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে মাত্র ‘১৩৭’ সংগ্রহ পাকিস্তানের - প্রিয় আলো

ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে মাত্র ‘১৩৭’ সংগ্রহ পাকিস্তানের

  • আপডেট সময় রবিবার, ১৩ নভেম্বর, ২০২২
  • ১৮
image-198809-1668332648

এবারের বিশ্বকাপ মঞ্চে দারুণ ফর্মে আছেন স্যাম কারেন। ফাইনালের আগে ৫ ম্যাচেই ১০ উইকেট নিয়ে ফেলেছিলেন। এরমধ্যে আফগানিস্তানের বিপক্ষে ফাইফারও আছে এই বাঁহাতি পেসারের নামের পাশে।

তবে নিজের সেরাটা যেন ফাইনালের শিরোপা নির্ধারণী মঞ্চের জন্য জমিয়ে রেখেছিলেন ইংলিশ এই পেসার। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে ফাইনালে পাকিস্তানকে রীতিমতো কাঁপিয়ে দিয়েছেন কারেন। আর তাতে ফাইনালের মঞ্চে শিরোপা জয়ের জন্য সহজ লক্ষ্যই পেয়েছে ইংল্যান্ড।

মেলবোর্নে এদিন টসে হেরে আগে ব্যাটিং করতে নেমে কারেনের বোলিং তোপে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে মোটে ১৩৭ রান সংগ্রহ করতে পারে পাকিস্তান। দ্বিতীয়বারের মতো শিরোপা জিততে হলে ইংলিশদের করতে হবে ১৩৮ রান।

আগে ব্যাটিং করতে নেমে দলকে ভালো শুরু এনে দিতে ব্যর্থ হন পাকিস্তানের দুই ওপেনার মোহাম্মদ রিজওয়ান এবং বাবর আজম। রিজওয়ান ১৪ বলে ১ ছয়ে ১৫ রান করে প্যাভিলিয়নের পথ ধরেন।

তিনে নেমে এদিন রীতিমতো সংগ্রাম করতে থাকেন মোহাম্মদ হারিসও। ১ চারে ৮ রান করতে হারিস খেলেন ১২ বল। এরপর তৃতীয় উইকেট জুটিতে ৩৯ রান যোগ করেন বাবর ও শান মাসুদ।

তবে ব্যাট হাতে দলের জন্য বড় ইনিংস খেলতে ব্যর্থ হন বাবর। ২৮ বলে ২ চারে ৩২ রান করে দলের প্রয়োজনের মুহূর্তে প্যাভিলিয়নের পথ ধরেন পাকিস্তানের অধিনায়ক। বাবরের বিদায়ের পরপরই ফেরেন ইফতিখার আহমেদও। ৬ বল খেললেও কোনো রানই করতে পারেননি তিনি।

অন্যপ্রান্তে শান মাসুদ রানের গতি বাড়ানোর চেষ্টা চালালেও খুব একটা সুবিধা করতে পারেননি। ২৮ বলে ২টি চার ও ১টি ছয়ে ৩৮ রান করতে পারেন শান।

শেষ দিকে শাদাব খান ১৪ বলে ২ চারে ২০ রান করেন। এ ছাড়া অন্য ব্যাটসম্যানরা খুব একটা সুবিধা করতে পারেনি।

ইংল্যান্ডের পক্ষে কারেন ৪ ওভারে ১২ রানের বিনিময়ে নেন ৩ উইকেট। এ ছাড়াও আদিল রশিদ ২২ রানে এবং ক্রিস জর্দান ২৭ রানের বিনিময়ে ২টি করে উইকেট নেন।

প্রিয়আলো/আইকে

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2022.
Site Customized By NewsTech.Com
x