1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
ফাইনালের আগেও পিচ বিতর্কে ভারত - প্রিয় আলো

ফাইনালের আগেও পিচ বিতর্কে ভারত

  • আপডেট সময় শনিবার, ১৮ নভেম্বর, ২০২৩
  • ১২৩
Pitch Talk

ভারত অস্ট্রেলিয়া ফাইনাল মহারণ এর আগে স্বাগতিকদের বিপক্ষে পিচ নিয়ে ফের অভিযোগ উঠেছে। আইসিসি কিউরেটর অ্যান্ডি এডকিনসন কে ছাড়াই, আমেদাবাদের হেড অফিস গ্রাউন্ডস শুক্রবার হেভি রোল করেছে পিচে। ধারণা করা হচ্ছে ফাইনালে এর ফলে উইকেট কিছুটা লো হয়ে যাবে। যা অনেকটাই বিপাকে ফেলবে অস্ট্রেলিয়াকে।

ফাইনালের পিচ নিয়ে খবর দিতে গিয়ে ভারতের সংবাদমাধ্যম এনডিটিভি সংবাদ সংস্থা পিটিআইকে উদ্ধৃত করেছে এভাবে, শুক্রবার বিসিসিআইয়ের প্রধান মাঠকর্মী আশিস ভৌমিক আর তার সহকারী তাপস চ্যাটার্জি ভারতের সাবেক পেসার ও বিসিসিআইয়ের ঘরোয়া ক্রিকেটের মহাব্যবস্থাপক আবে কুরুভিল্লাকে নিয়ে পিচ তৈরির বিষয়টি দেখতে গিয়েছিলেন।

যার অর্থ, এই পিচের পুরোটাই করছেন ভারতীয়রা। আইসিসির কোন কর্মকর্তাকেই এদিন দেখা যায়নি নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। স্বাভাবিকভাবেই এই নিয়ে তৈরি হয়েছে বিতর্ক। ফাইনালের দুদিন আগেই একবার পিচ দেখে ফেলেছেন রোহিতরা। সেটা নিয়ে কম প্রশ্ন তোলেননি নেটিজেনরা। নতুন এই খবর স্বাভাবিকভাবেই নেতিবাচক প্রতিক্রিয়ার জন্ম দিয়েছে।

ফাইনালের পিচ কেমন হবে, এটা বোলার না ব্যাটারদের সাহায্য করবে—প্রতিবেদনটিতে সেটারও একটা ধারণা দেয়া হয়েছে। এখন পর্যন্ত পিচ তৈরির যে প্রক্রিয়া লক্ষ করা গেছে, তা থেকে ধারণা করা হচ্ছে যে ফাইনালের উইকেট একটু মন্থরই হবে। কারণ, খুব ভারী রোলার দিয়ে পিচ রোল করতে দেখা গেছে।

এনডিটিভি এ ক্ষেত্রে সংবাদ সংস্থা পিটিআইকে এভাবে ঊদ্ধৃত করেছে, কালো মাটির ওপরে যদি খুব ভারী রোলার ব্যবহার করা হয়, তাহলে তো বুঝতেই হবে যে একটি মন্থর ব্যাটিং উইকেট তৈরি করা হচ্ছে। যেখানে আপনি বড় স্কোর পাবেন ঠিক, কিন্তু ধারাবাহিকভাবে বাউন্ডারি মারতে পারবেন না। ৩১৫ রানও এখানে যথেষ্ট হতে পারে। তবে পরে ব্যাটিং করাটা কঠিন হবে।

পিচের আচরণ কেমন হতে পারে, প্রতিবেদনে এটা উল্লেখ করলেও খেলা নতুন পিচে নাকি ব্যবহৃত পিচে হবে, সেটা বলা হয়নি।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x