1. citymelaltd@gmail.com : আবু হেনা : আবু হেনা
  2. foysalmahmudbd9@gmail.com : ফয়সাল মাহমুদ : ফয়সাল মাহমুদ
  3. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  4. kkomol296@gmail.com : kamrul Hossain : kamrul Hossain
  5. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  6. nurulimran26@gmail.com : নুরুল ইমরান : নুরুল ইমরান
  7. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নিয়োগবিধির গেজেট জারি - প্রিয় আলো

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নিয়োগবিধির গেজেট জারি

  • আপডেট সময় শুক্রবার, ১৫ সেপ্টেম্বর, ২০২৩
  • ৩৪
image-239870-1694779897

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের বহুল প্রতীক্ষিত নিয়োগ বিধিমালা গেজেট আকারে প্রকাশিত হয়েছে। এ নিয়োগবিধিটি প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (কর্মচারী) নিয়োগ বিধিমালা-২০২৩ নামে আখ্যায়িত করা হয়েছে।

সম্প্রতি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে এ নিয়োগবিধির গেজেট জারি হয়। রাষ্ট্রপতির আদেশক্রমে এতে স্বাক্ষর করেন প্রাথমিক ও গণশিক্ষা সচিব ফরিদ আহাম্মদ।

এতে অধিদপ্তরের মহাপরিচালক থেকে শুরু করে মাঠ পর্যায়ের বিভিন্ন শিক্ষা অফিসের পরিছন্নতাকর্মী পর্যন্ত নিয়োগের বিস্তারিত তথ্য তুলে ধরা হয়েছে। মহাপরিচালক ও অতিরিক্ত মহাপরিচালক পদে প্রশাসন ক্যাডারের কর্মকর্তারা প্রেষণে নিয়োগ পাওয়ার সুযোগ পাবেন। বিধিমালায় সরাসরি, পদোন্নতি ও প্রেষণে অধিদপ্তরের বিভিন্ন পদে নিয়োগের সুযোগ রাখা হয়েছে।

গেজেটে নিয়োগ পদ্ধতিতে বলা হয়েছে—

১। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধানের ২৯ (৩) অনুচ্ছেদের উদ্দেশ্য পূরণকল্পে, সংরক্ষণসংক্রান্ত নির্দেশাবলী এবং তফসিল সাপেক্ষে, কোনো পদে নিম্নবর্ণিত পদ্ধতিতে নিয়োগ দেওয়া যাবে। যথা- ক. সরাসরি নিয়োগের মাধ্যমে; খ. পদোন্নতির মাধ্যমে এবং গ. প্রেষণে বদলির মাধ্যমে।

২। কোনো ব্যক্তিকে কোনো পদে নিয়োগ করা হবে না, যদি না তজ্জন্য তার প্রয়োজনীয় যোগ্যতা থাকে এবং সরাসরি নিয়োগের ক্ষেত্রে তার বয়স উক্ত পদের জন্য তফসিলে বর্ণিত বয়সসীমার মধ্যে না হয়।

তবে শর্ত থাকে যে, কোনো পদে অ্যাডহক ভিত্তিতে বা সাময়িকভাবে ইতোপূর্বে নিয়োগকৃত কোনো ব্যক্তি অব্যাহতভাবে নিযুক্ত থাকলে কোনো পদে সরাসরি নিয়োগের সর্বোচ্চ বয়সসীমা উক্ত ব্যক্তির ক্ষেত্রে শিথিল করা যাবে।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x