1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
প্রাথমিকে ৩৮৪ প্রধান শিক্ষকসহ ৪৪৭৮ পদে নিয়োগ দেবে পিএসসি - প্রিয় আলো

প্রাথমিকে ৩৮৪ প্রধান শিক্ষকসহ ৪৪৭৮ পদে নিয়োগ দেবে পিএসসি

  • আপডেট সময় মঙ্গলবার, ২০ জুন, ২০২৩
  • ৬৩
Kormokomission Risingbd 2106301037 2306200303

নবম থেকে ১২তম গ্রেডে ৪ হাজার ৪৭৮ জনকে নিয়োগ দিতে বিজ্ঞপ্তিতে প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। ৪০তম বিসিএসে লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হয়ে পদ স্বল্পতায় ক্যাডার পদে নিয়োগ দেওয়া হয়নি এমন প্রার্থীদের মধ্য থেকে এই নিয়োগ দেওয়া হবে।

সোমবার (১৯ জুন) রাতে পিএসসির ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী, ১২তম গ্রেডে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক পদেই নিয়োগ দেওয়া হবে ৩৮৪ জনকে।

প্রধান শিক্ষক হতে হলে যোগ্যতা ধরা হয়েছে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতক বা স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি।

বিভিন্ন মন্ত্রণালয় ও দপ্তরে নবম গ্রেডে এক হাজার ৬০৪ জন, ১০তম গ্রেডে এক হাজার ১০৮ জন, ১১তম গ্রেডে ৪০ জন এবং ১২তম গ্রেডে এক হাজার ৭২৬ জনকে নিয়োগ দেওয়া হবে।

১২তম গ্রেডে ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা পদে এক হাজার ৩৪২ জনকে নিয়োগ দেওয়া হবে। এ পদে নিয়োগের জন্য কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতক বা সমমানের ডিগ্রি।

আর সহকারী উপজেলা বা থানা নির্বাচন অফিসার পদে ৩১০ জনকে নিয়োগ দেওয়া হবে। এসব পদে আগামী ২০ জুন থেকে পছন্দক্রম শুরু হয়ে শেষ হবে ১ জুলাই।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x