1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
প্রধানমন্ত্রী দেশে, এমপিরা চিকিৎসা নেন সিঙ্গাপুরে: স্বাস্থ্যমন্ত্রী - প্রিয় আলো

প্রধানমন্ত্রী দেশে, এমপিরা চিকিৎসা নেন সিঙ্গাপুরে: স্বাস্থ্যমন্ত্রী

  • আপডেট সময় বৃহস্পতিবার, ৪ এপ্রিল, ২০২৪
  • ৭৫
65 2404040427

দেশের সংসদ সদস্যরাও যদি নিজ এলাকায় চিকিৎসা নেন, তাহলে সাধারণ মানুষরা স্বাস্থ্যসেবায় আস্থা ফিরে পাবেন বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেখান দেশের হাসপাতালে আর সংসদ সদস্যরা চিকিৎসা নিতে যান সিঙ্গাপুরে।

বুধবার (৩ এপ্রিল)  জাতীয় সংসদের এলডি হলে বাংলাদেশ স্মার্ট ইউনিভার্সেল হেলথ কাভারেজ নেটওয়ার্ক কর্তৃক আয়োজিত বাংলাদেশের এসডিজি এবং ইউএইচসি অর্জনে স্বাস্থ্য ব্যবস্থার উন্নতি শীর্ষক কর্মশালায় তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী চোখ দেখাতে যান আমাদের দেশের জাতীয় চক্ষু ও বিজ্ঞান ইনস্টিটিউটে। কিন্তু সংসদ সদস্যরা যদি একটা বোন কাটতে সিঙ্গাপুর চলে যান, তাহলে তো দেশের মানুষের চিকিৎসা সেবায় আস্থা আসবে না। তাই সংসদ সদস্যরাও যদি নিজ এলাকার হাসপাতালে চিকিৎসা নেন সাধারণ মানুষ দেশের স্বাস্থ্য সেবায় আস্থা ফিরে পাবেন। এতে কোনো সন্দেহ নাই।

তিনি আরও বলেন, ভুটানের রাজা এবং নেপালের রাষ্ট্রদূত আমাকে অনুরোধ করেছেন, বাংলাদেশের চিকিৎসা ব্যবস্থাকে ভুটান, নেপাল এবং মালদ্বীপেও বাড়িয়ে দিতে।

এসডিজি এবং ইউএইচসি লক্ষ্যমাত্রা অর্জন প্রসঙ্গে ডা. সামন্ত লাল সেন বলেন, যুগপৎভাবে কাজ করলে যেকোনও লক্ষ্যমাত্রায় পৌঁছানো সম্ভব। তাই সবাইকে একসঙ্গে কাজ করে এসডিজি এবং ইউএইচসি অর্জনসহ দেশের স্বাস্থ্য ব্যবস্থাকে কাঙ্ক্ষিত লক্ষ্যমাত্রায় পৌঁছে নিতে হবে।

সাবেক স্বাস্থ্য মন্ত্রী আ ফ ম রুহুল হকের সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন- স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. রোকেয়া সুলতান। এই কর্মশালায় সংসদ সদস্য, ডাক্তার, গবেষক, সাংবাদিকসহ দেশ-বিদেশের বিভিন্ন সংস্থার প্রতিনিধিরা অংশ নেন।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x