1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি, ইউপি চেয়ারম্যান বরখাস্ত - প্রিয় আলো

প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি, ইউপি চেয়ারম্যান বরখাস্ত

  • আপডেট সময় বুধবার, ২১ জুন, ২০২৩
  • ৭৫
1687330777.govt2

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে অশালীন কটূক্তিসহ বিভিন্ন অভিযোগ প্রমাণিত হওয়ায় সাতক্ষীরা জেলার সদর উপজেলার আলিপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. আ. রউফকে সাময়িক বরখাস্ত করেছে সরকার।

তাকে সাময়িক বরখাস্ত করে সম্প্রতি স্থানীয় সরকার বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে জানানো হয়, আলিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আ. রউফের বিরুদ্ধে অন্যের জমি জোর দখলের মাধ্যমে কয়েকটি ডিডবিহীন মৎস্য ঘেরের মালিক হওয়া, প্রকাশ্য জনসভায় সাতক্ষীরাকে অচল করার ঘোষণা দেওয়া, প্রধানমন্ত্রীকে নিয়ে অশালীন কটূক্তিসহ ককটেল বোমা বিস্ফোরণ এবং গাড়ি পুড়িয়ে দিয়ে ২০১৩-১৪ সালের মতো রাস্তাঘাট ও গাছপালা কেটে অবরোধ সৃষ্টি করে সরকার পতন ঘোষণা দেওয়ার অভিযোগ তদন্তে প্রমাণিত হয়েছে।

ইউপি চেয়ারম্যান স্থানীয় সরকার সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ৩৪ (৪) (খ) (ঘ) ধারার অপরাধ সংঘটিত করায় সাতক্ষীরার জেলা প্রশাসক ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করেছেন। এটি উল্লেখ করে প্রজ্ঞাপনে বলা হয়, ইউপি চেয়ারম্যান রউফের বিরুদ্ধে এসব অভিযোগ প্রমাণিত হওয়ায় তার মাধ্যমে ইউনিয়ন পরিষদের ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোণে সমীচীন নয় মর্মে সরকার মনে করে। তার মাধ্যমে সংঘটিত অপরাধমূলক কার্যক্রম আইনের সংশ্লিষ্ট ধারার অপরাধ সংঘটিত করায় তাকে চেয়ারম্যানের পদ থেকে সাময়িক বরখাস্ত করা হলো।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x