1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
পেলে-ম্যারাডোনাকে পেছনে ফেলে সর্বকালের সেরা মেসি - প্রিয় আলো

পেলে-ম্যারাডোনাকে পেছনে ফেলে সর্বকালের সেরা মেসি

  • আপডেট সময় শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪
  • ৫৫
Messitrophy 2403290921

লিওনেল মেসি বিশ্বকাপ জেতার আগে সর্বকালের সেরার লড়াইটা হতো দুইজনের মধ্যে, ডিয়েগো ম্যারাডোনা ও পেলে। তবে কাতারে শিরোপা উচিয়ে ধরার পর মেসিও জায়গা করে নিয়েছেন এই লড়াইয়ে। ত্রিমুখী লড়াইয়ে তবে কে সেরা? এই প্রশ্নের উত্তর খুঁজতে গিয়ে ব্রিটিশ গণমাধ্যম ডেইলি মেইল পেয়েছে মেসির নাম।

সর্বকালের সেরা ৫০ ফুটবলারের তালিকা প্রকাশ করেছে ডেইলি মেইল। সেখানে সেরা দশের লড়াইয়ে অবশ্য মেসি, ম্যারাডোনা কিংবা পেলের সঙ্গে আছেন পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদোও। তবে তালিকার কোথাও জায়গা হয়নি ব্রাজিলিয়ান তারকা নেইমার জুনিয়রের।

এই তালিকায় রোনালদোর অবস্থান দশ নম্বরে দেখে অনেকে বিস্মিত হতে পারেন। কেননা তাকে সর্বকালের অন্যতম সেরা বলে ধরা হয়। রোনালদো তার ক্যারিয়ারে পাঁচটি ব্যালন ডি’অর জিতেছেন এবং ফুটবলের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা।

তালিকায় নয়ে অবস্থান করেছেন ব্রাজিলিয়ান কিংবদন্তি জিকো, যিনি কখনও বিশ্বকাপ শিরোপা না জিতলেও ব্রাজিলে বিশ্বকাপজয়ী অন্য অনেক খেলোয়াড়ের চেয়ে বড় নায়ক হিসেবে বিবেচিত হন। আটে আছেন আরেক ব্রাজিলিয়ান গারিঞ্চা। সাত নম্বরে ডেইলি মেইল রেখেছে ব্রাজিলের হয়ে দুটো বিশ্বকাপ জেতা রোনালদো নাজারিওকে।

ষষ্ঠ স্থানটা দখলে রেখেছেন রিয়াল মাদ্রিদের ইতিহাসে কিংবদন্তি পর্যায়ে থাকা ডি স্টেফানো। রিয়ালের সর্বকালের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা ডি স্টেফানো। জিতেছেন পাঁচটি ইউরোপিয়ান কাপ। তার পরেই পাঁচে আছেন ফরাসি কিংবদন্তি জিনেদিন জিদান। চারে জায়গা করে নিয়েছেন টোটাল ফুটবলের জনক ডাচ তারকা ইয়োহান ক্রুইফ।

পরের তিনটি স্থানেই লড়াই হচ্ছে মেসি, ম্যারাডোনা ও পেলেকে নিয়ে। তাতে ম্যারাডোনাকে হটিয়ে দুইয়ে অবস্থান করেছেন পেলে। তিনে আছেন ম্যারাডোনা। আর সর্বকালের সেরার মুকুট দখলে রেখেছেন মেসি।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x