1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
পুরস্কার পেল ‘মুজিব: একটি জাতির রূপকার’ - প্রিয় আলো

পুরস্কার পেল ‘মুজিব: একটি জাতির রূপকার’

  • আপডেট সময় বুধবার, ৩১ জানুয়ারী, ২০২৪
  • ৩৭
136dd58a473bd3be7124c72ce679c4e91e18f1e90bb52b7e 20231026 184457135 20240131 114933730

স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়ের পেছনে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ত্যাগ-তিতিক্ষা বড় পর্দায় তুলে ধরার প্রয়াসে নির্মিত হয়েছে ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমাটি। গত বছর প্রেক্ষাগৃহে মুক্তি পায় ছবিটি।

নতুন খবর হলো, দ্বাবিংশ ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রখ্যাত চলচ্চিত্র পরিচালক শ্যাম বেনেগাল পরিচালিত ‘মুজিব একটি জাতির রূপকার’ চলচ্চিত্রটি অডিয়েন্স অ্যাওয়ার্ড ক্যাটাগরিতে পুরস্কার লাভ করেছে।

ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০ জানুয়ারি শুরু হয়। ৯দিন ব্যাপী এই উৎসবে ৭৫টি দেশের ২৫২টি চলচ্চিত্র প্রদর্শিত হয়। রোববার (২৮ জানুয়ারি) উৎসবের পর্দা নামে এবং বিভিন্ন বিভাগে পুরস্কারপ্রাপ্তদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

রেইনবো চলচ্চিত্র সংসদের উদ্যোগে আয়োজিত উৎসবে এবারের আসরে ৭৪টি দেশের ২৫২টি চলচ্চিত্র প্রদর্শিত হয়। এর মধ্যে পূর্ণদৈর্ঘ্য ১২৯টি, স্বল্পদৈর্ঘ্য ও স্বাধীন চলচ্চিত্র ১২৩টি। এর মধ্যে বাংলাদেশের চলচ্চিত্র ৭১টি।

উৎসবের চলচ্চিত্রগুলো প্রদর্শিত হয় জাতীয় যাদুঘরের বঙ্গমাতা ফজিলাতুননেছা মুজিব মিলনায়তন ও কবি সুফিয়া কামাল মিলনায়তন, শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা, নৃত্যশালা মিলনায়তন, অলিয়ঁস ফ্রঁসেজ ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের একাডেমি মিলনায়তনে।

এশিয়ান প্রতিযোগিতা বিভাগ, রেট্রোস্পেকটিভ বিভাগ, ট্রিবিউট, বাংলাদেশ প্যানোরোমা, ওয়াইড অ্যাঙ্গেল, সিনেমা অব দ্য ওয়ার্ল্ড, চিলড্রেনস ফিল্ম, স্পিরিচুয়াল ফিল্মস, শর্ট অ্যান্ড ইনডিপেনডেন্ট ফিল্ম ও ইউমেন্স ফিল্ম সেশন-এ প্রদর্শিত হয় ছবিগুলো।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারতীয় বাঙালি অভিনেত্রী শর্মিলা ঠাকুর, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোকাম্মেল হোসেন, ঢাকাস্থ চীনা দূতাবাসের সাংস্কৃতিক উপদেষ্টা ইউ লিওয়েন। উৎসবের প্রধান পৃষ্ঠপোষক সংসদ সদস্য শাহরিয়ার আলম ও উৎসব পরিচালক রেইনবো চলচ্চিত্র সংসদের সভাপতি আহমেদ মুজতবা জামাল।

উৎসবের সমাপনী দিনের উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত, ভারতীয় বাঙালি অভিনেত্রী শর্মিলী ঠাকুর, ভারতীয় প্রখ্যাত শিল্পী অঞ্জন দত্ত, সংসদ সদস্য শাহরিয়ার আলম, রেনবো চলচ্চিত্র সংসদের সভাপতি আহমেদ মুজতবা জামাল, বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন বিভিন্ন দেশ থেকে উৎসবে আগত চলচ্চিত্র সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ, বাংলাদেশের সরকারি বেসরকারি পর্যায়ের বিভিন্ন উচ্চপদস্থ কর্মকর্তারা।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x