1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
নেইমারের অর্জন স্মরণীয় করে রাখতে ৭৮ জোড়া বিশেষ বুট - প্রিয় আলো

নেইমারের অর্জন স্মরণীয় করে রাখতে ৭৮ জোড়া বিশেষ বুট

  • আপডেট সময় শুক্রবার, ১৫ সেপ্টেম্বর, ২০২৩
  • ৭৩
Neymar Boot 2309150750

ব্রাজিলের জার্সিতে সর্বোচ্চ গোলের মালিক নেইমার দ্য সিলভা জুনিয়র। ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলেকে টপকে এই রেকর্ড গড়েন তিনি। তার অর্জনকে স্মরণীয় করে রাখতে ৭৮ জোড়া বিশেষ বুট তৈরি করেছে ক্রীড়াসামগ্রী প্রস্তুতকারক প্রতিষ্ঠান পুমা।

গত শনিবার (৯ সেপ্টেম্বর) ২০২৬ বিশ্বকাপের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে বলিভিয়াকে ৫-১ ব্যবধানে হারানোর ম্যাচে জোড়া গোল করেন নেইমার। এই গোল করার মধ্য দিয়ে পেলের সর্বোচ্চ ৭৭ গোলের রেকর্ড টপকে নতুন রেকর্ড গড়েন।

তবে বুটের সংখ্যা নিয়ে খানিকটা খটকা লাগতে পারে। ব্রাজিলের জার্সিতে নেইমারের গোলসংখ্যা এখন ৭৯। সেখানে ৭৮টি বুট তৈরীর রহস্য কি? এর ব্যাখা দিয়েছে ব্রাজিলের বিখ্যাত গণমাধ্যম গ্লোবো। তারা জানিয়েছে, পেলের রেকর্ড ভাঙা গোলটি হিসেবে ধরেই ৭৮ জোড়া বুট বানানো হয়েছে।

গ্লোবো আরও জানিয়েছে, বুটগুলো বন্ধুবান্ধব, কোচ, সাবেক ও বর্তমান সতীর্থদের উপহার দেবেন নেইমার। প্রতি জোড়া বুট একেকটি গোলের স্মারক হিসেবে দেওয়া হবে। এর বাইরে আরও এক জোড়া বুট সামাজিক যোগাযোগমাধ্যমে র‌্যাফেল ড্রয়ের মাধ্যমে বিজয়ীর হাতে তুলে দেওয়া হবে।

নেইমারের জন্য তৈরী করা এই বুটের গায়ে লেখা রয়েছে ‘এনজেআর ৭৮ ফিউচার’। সাদা রঙের বুটটিতে পুমার সোনালি রঙের ছাপও আছে। তরুণ বয়সের নেইমারকে আঁকা হয়েছে ডান পায়ের বুটে। বাঁ পায়ের বুটে আঁকা হয়েছে বর্তমান নেইমারকে।

বুটের সামনের দিকে নেইমারের ছোটবেলার অটোগ্রাফও আছে। ছোটবেলায় নেইমার যখন পেশাদার ফুটবলার হওয়ার স্বপ্ন দেখতেন, তখন নিজের নোটবইয়ে অটোগ্রাফ দেওয়ার চর্চা করতেন। সেই অটোগ্রাফ সংযুক্ত করা হয়েছে বিশেষ এই বুটে।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x