1. citymelaltd@gmail.com : আবু হেনা : আবু হেনা
  2. foysalmahmudbd9@gmail.com : ফয়সাল মাহমুদ : ফয়সাল মাহমুদ
  3. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  4. kkomol296@gmail.com : kamrul Hossain : kamrul Hossain
  5. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  6. nurulimran26@gmail.com : নুরুল ইমরান : নুরুল ইমরান
  7. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
নিজের দলের কর্মসূচিকে বঙ্গবন্ধুর আন্দোলনের সঙ্গে তুলনা ইমরান খানের - প্রিয় আলো

নিজের দলের কর্মসূচিকে বঙ্গবন্ধুর আন্দোলনের সঙ্গে তুলনা ইমরান খানের

  • আপডেট সময় বৃহস্পতিবার, ৩ নভেম্বর, ২০২২
  • ২২
e701-2211021311

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান নিজের আন্দোলনকে বাংলাদেশের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আন্দোলনের সঙ্গে তুলনা করেছেন।

মঙ্গলবার আগাম নির্বাচনের দাবিতে রাজধানী ইসলামাবাদ অভিমুখে লং মার্চের পঞ্চম দিনে গুনজ্রাওয়ালাতে পথসভায় এ কথা বলেন তিনি।

ইমরান সরকারকে স্মরণ করিয়ে দিতে গিয়ে বলেছেন, গণতান্ত্রিকভাবে নির্বাচিত হওয়ার পরও একটি রাজনৈতিক দলকে দেশ শাসনের সুযোগ না দেওয়ায় ১৯৭১ সালে দু’ভাগ হয়েছিল পাকিস্তান।

ইমরান খান বলেন, ‘একজন চতুর রাজনীতিবিদ (জুলফিকার আলী ভুট্টো) ক্ষমতার লোভে সশস্ত্র বাহিনীকে তৎকালীন বৃহত্তম দল (আওয়ামী লীগের) বিরুদ্ধে দাঁড় করিয়েছিলেন, যারা নির্বাচনে জয়লাভ করেছিল। এর ফলে দেশটি ভেঙে গিয়েছিল।’

নিজের দল তেহরিক ই ইনসাফকে (পিটিআই) তৎকালীন আওয়ামী লীগের সঙ্গে তুলনা করে ইমরান খান বলেছেন, ‘সবাই জানে মুজিবুর রহমান ও তার দল ১৯৭০ সালের সাধারণ নির্বাচনে জয়লাভ করেছিল। ক্ষমতা হস্তান্তর করার পরিবর্তে একজন চতুর রাজনীতিবিদ আওয়ামী লীগ এবং সেনাবাহিনীকে সংঘর্ষের পথে নিয়ে গিয়েছিল… বর্তমানে নওয়াজ শরিফ ও আসিফ জারদারি একই ভূমিকা পালন করছেন। তারা পিটিআইয়ের ক্ষমতায় ফিরে যাওয়ার যাত্রাকে বাধা দেওয়ার জন্য সংস্থার সাথে ষড়যন্ত্র করার চেষ্টা করছে।’

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2022.
Site Customized By NewsTech.Com
x