1. citymelaltd@gmail.com : আবু হেনা : আবু হেনা
  2. foysalmahmudbd9@gmail.com : ফয়সাল মাহমুদ : ফয়সাল মাহমুদ
  3. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  4. kkomol296@gmail.com : kamrul Hossain : kamrul Hossain
  5. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  6. nurulimran26@gmail.com : নুরুল ইমরান : নুরুল ইমরান
  7. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
নারী উদ্যোক্তাদের প্রতি সহযোগিতার হাত বাড়ান: স্পিকার - প্রিয় আলো

নারী উদ্যোক্তাদের প্রতি সহযোগিতার হাত বাড়ান: স্পিকার

  • আপডেট সময় বুধবার, ২৩ নভেম্বর, ২০২২
  • ১৫
1669206854.spker

নারী উদ্যোক্তাদের প্রতি সহযোগিতার হাত প্রশস্ত করতে হবে। তারা ন্যূনতম আর্থিক সহায়তা পেলে তাদের ক্ষুদ্র শিল্পকে মাঝারি ও বৃহৎ শিল্পে পরিণত করতে পারবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

বুধবার (২৩ নভেম্বর) রেডিসন ব্লু হোটেলে ‘বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ এবং বাংলাদেশ ভারত বিজনেস পরিষদ আয়োজিত ‘আন্তর্জাতিক নারী উদ্যোক্তা-সম্মেলন-২০২২’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

স্পিকার বলেন, কোভিড পরবর্তী সময়ে জাতীয় অর্থনীতির স্থিতিশীলতা বজায় রাখতে উন্নয়নের প্রতিটি সেক্টরে নারীদের সম্পৃক্ত করতে হবে।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, বাংলাদেশের নারী উদ্যোক্তারা অনেক চড়াই-উৎরাই পেরিয়ে এত দূর এসেছেন। মানসম্মত পণ্য উৎপাদন ও কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে তারা জাতীয় অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখছেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আইসিটি সেক্টরে নারী উদ্যোক্তাদের পরিপূর্ণ সম্পৃক্ততা নিশ্চিত করেছেন। নারী উদ্যোক্তারা ডিজিটাল বাংলাদেশে ই-কমার্সের সাথে সংযুক্ত হয়ে হচ্ছেন। উদ্যোক্তাদের সরকারি অর্থ সহযোগিতা দেওয়া হচ্ছে এবং তারা তাদের ব্যবসা সম্প্রসারণের জন্য সহজ শর্তে লোনও পাচ্ছেন। নারী উদ্যোক্তাদের উৎপাদিত বিভিন্ন মানসম্মত পণ্য বিদেশে রপ্তানি করার জন্য সহযোগিতার হাত সম্প্রসারিত করতে হবে এবং বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ এক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে।

এ অনুষ্ঠানে বাংলাদেশ ভারত বিজনেস পরিষদের সভাপতি মানতাসা আহমেদের সভাপতিত্বে মূল বক্তব্য পাঠ করেন সামিট গ্রুপের প্রতিষ্ঠাতা সভাপতি মুহাম্মদ আজিজ খান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মহিলাদের ভারতীয় চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি ড. হারবিন অরোরা রায়, বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের সভাপতি মো. জসিম উদ্দিন, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আহমদ কায়কাউস, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান ও পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী সদস্য মহসিনা ইয়াসমিন অনুষ্ঠানে ধন্যবাদ জানান।

এ আন্তর্জাতিক নারী উদ্যোক্তা-সম্মেলনে বিভিন্ন দেশের মহিলা উদ্যোক্তা, ব্যবসায়ী প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

প্রিয়আলো/আইকে

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2022.
Site Customized By NewsTech.Com
x