1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
নবায়নযোগ্য জ্বালানি খাতে বিনিয়োগে আগ্রহী নরওয়ে - প্রিয় আলো
শিরোনাম
এবার জামায়াতকে নিয়ে জাতীয় ঐক্যের ডাক বিএনপির সহিংসতায় আহতদের চিকিৎসা ও উপার্জনের ব্যবস্থা করা হবে: প্রধানমন্ত্রী সহিংসতায় ঢাকায় ২০৯ মামলা, গ্রেপ্তার ২৩৫৭ সুখবর পেলেন মেহজাবীন আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন পাকিস্তানি তারকা অলরাউন্ডার শোয়েব মালিক নিহত আবু সাঈদের পরিবারকে সাড়ে ৭ লাখ টাকা দিলো বেরোবি শিক্ষার্থীদের রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের উদ্দেশে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ৮ বার্তা কোটা আন্দোলনের ঘটনায় হতাহতদের জন্য জুমার পর বিশেষ দোয়া রাষ্ট্রের ওপর হামলা তারেক রহমানের নির্দেশে হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

নবায়নযোগ্য জ্বালানি খাতে বিনিয়োগে আগ্রহী নরওয়ে

  • আপডেট সময় বুধবার, ১৪ জুন, ২০২৩
  • ৯৭
Top 2306140210

নরওয়ের জলবায়ু বিনিয়োগ তহবিলের অধীনে অগ্রাধিকারপ্রাপ্ত দেশ হিসেবে বাংলাদেশের নবায়নযোগ্য জ্বালানি খাতে বিনিয়োগের আগ্রহ প্রকাশ করেছে দেশটি।

অসলোতে নরওয়েজিয়ান স্টেট সেক্রেটারি অব ফরেন অ্যাফেয়ার্স অ্যারলিং রিমেস্টাড এক বৈঠকে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলমের কাছে এই আগ্রহ প্রকাশ করেন তিনি।

মঙ্গলবার (১৩ জুন) অসলো ফোরামের সাইড লাইন বৈঠকে বাংলাদেশ ও নরওয়ে পারস্পরিক স্বার্থের বিভিন্ন দ্বিপাক্ষিক ও আঞ্চলিক বিষয়েও আলোচনা করেছে। এর মধ্যে আরও ছিল জাহাজ পুনর্ব্যবহার, ব্লু ইকোনমিতে বাণিজ্য ও বিনিয়োগ সহযোগিতার পাশাপাশি রোহিঙ্গা সংকট ও জলবায়ু পরিবর্তন।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বৈঠকে প্রতিমন্ত্রী গত ৫০ বছরে বাংলাদেশের উন্নয়নে সহযোগিতা এবং বিশেষ করে আর্থিক খাতে নরফান্ডের বিনিয়োগের জন্য নরওয়েকে ধন্যবাদ জানান।

তিনি বাংলাদেশে অস্থায়ীভাবে আশ্রয়প্রাপ্ত রোহিঙ্গাদের প্রতি নরওয়ের মানবিক সহায়তা এবং নিরাপদ, টেকসই ও স্বেচ্ছায় প্রত্যাবাসনের প্রতি রাজনৈতিক সমর্থনেরও প্রশংসা করেন।

নরওয়েজিয়ান স্টেট সেক্রেটারি নারীর ক্ষমতায়ন এবং লিঙ্গ সমতার গুরুত্ব তুলে ধরেন। তিনি বাংলাদেশের দ্রুত আর্থ-সামাজিক উন্নয়নের প্রশংসা করেন।

উভয়পক্ষ বঙ্গোপসাগরে সামুদ্রিক সম্পদ আহরণ এবং গভীর সমুদ্রে মাছ ধরার বিষয়ে সম্ভাব্য সহযোগিতার বিষয়েও আলোচনা করে।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x