1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
দেশে এখনও সাড়ে চার মাসের রিজার্ভ রয়েছে: বাণিজ্য প্রতিমন্ত্রী - প্রিয় আলো

দেশে এখনও সাড়ে চার মাসের রিজার্ভ রয়েছে: বাণিজ্য প্রতিমন্ত্রী

  • আপডেট সময় শনিবার, ১ জুন, ২০২৪
  • ২০
Tangail N

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেছেন, দেশে এখনও সাড়ে চার মাসের রিজার্ভ রয়েছে। যেকোনো দেশেই ৩ মাসের রিজার্ভ থাকলেই কো্নো সমস্যা হয়না, আমাদের কিছুটা বেশি আছে। যদি বিদেশ থেকে রেমিটেন্স আসে ও বিদেশে রপ্তানি বিনিয়োগ বাড়ানো যায় তাহলে সুবিধা হবে বলেও মন্তব্য করেন তিনি।

শনিবার (১ জুন) টাঙ্গাইল পৌর উদ্যানে জেলা প্রশাসন ও বিসিক জেলা কার্যালয়ের আয়োজনে উদ্যোক্তা মেলার উদ্বোধনী অনুষ্ঠানে একথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী আরও বলেন, বর্তমানে অর্থনীতির চাপের মধ্যে রয়েছে দেশ। এক সময় আমাদের রিজার্ভ ৪৮ বিলিয়ন পর্যন্ত পৌঁছেছিল। সেখান থেকে আমাদের রিজার্ভ কমে এসেছে। যেহেতু আমাদের রিজার্ভ কমে আসছে তখন তো আমরা একটু চাপে থাকবোই। বিভিন্ন দেশের কথা যদি বলি তাহলে যেমন আলুর কথা বললে আমি বলবো, কয়েকদিন আগে চেক করে দেখলাম ৯৩টি দেশের মধ্যে আলুর দাম সর্বনিম্ন বাংলাদেশে। বর্তমানে হোলসেলে আলুর মূল্য ৫০ টাকা।

কোরবানি ঈদ উপলক্ষে দ্রব্যমূল্য নিয়ে প্রতিমন্ত্রী বলেন, সবসময় আমরা দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখার জন্য চেষ্টা করি। ঈদেও নিয়ন্ত্রণে থাকবে। নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র যেন রপ্তানি করা যায় বিদেশে, সে ব্যবস্থা করছি। এবছর হস্তশিল্পকে বর্ষ পণ্য হিসেবে ঘোষণা করা হয়েছে বলেও জানান তিনি।

উল্লেখ্য, অনুষ্ঠানে জেলা প্রশাসকসহ আরও উপস্থিত ছিলেন পুলিশ সুপার, জেলা প্রেসক্লাবের সভাপতিসহ অন্যান্যরা।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x