1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
দেশের ১৯ অঞ্চলে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টির আভাস - প্রিয় আলো

দেশের ১৯ অঞ্চলে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টির আভাস

  • আপডেট সময় সোমবার, ১৯ জুন, ২০২৩
  • ৭১
Rain

সারাদেশে ১৯টি অঞ্চলে ঝড়ো হাওয়াসহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এসব অঞ্চলে ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে দমকা বা ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে।

সোমবার অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য দেওয়া আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়।

আবহাওয়া অফিস জানায়, খুলনা, বরিশাল, পটুয়াখালী, কুমিল্লা, নোয়াখালী, চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, রংপুর, দিনাজপুর, রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ঢাকা, ময়মনসিংহ, ফরিদপুর, কুষ্টিয়া ও যশোর অঞ্চলের ওপর দিয়ে দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ অস্থায়ীভাবে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নৌবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

আবহাওয়া অধিদপ্তর সোমবার জানিয়েছে, মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয়। আর এটি উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে। এর প্রভাবে দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হচ্ছে। এতে কয়েক দিন ধরে চলা তাপপ্রবাহ কমে গেছে।

জুন মাসের শুরু থেকেই দেশের বিভিন্ন প্রান্তে বয়ে যায় তাপপ্রবাহ। রাজশাহী, চুয়াডাঙ্গাসহ কিছু এলাকায় বয়ে যায় তীব্র তাপপ্রবাহ। এরই মধ্যে ৮ জুন দেশে মৌসুমি বায়ুর প্রবেশ ঘটে। কমতে থাকে তাপপ্রবাহ। তবে এটা বেশি দিন স্থায়ী হয়নি।

আবহাওয়া অধিদপ্তরের হিসাব অনুযায়ী, শনিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাজশাহীতে, ৩৯ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ওই রাজশাহীতেই, ৩৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। তাপমাত্রা কমেছে রাজধানীতেও।

গতকাল রাজধানীতে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। আগের দিন এ তাপমাত্রা ছিল ৩৫ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। শনিবার রাজশাহী বিভাগসহ টাঙ্গাইল, যশোর, কুষ্টিয়া ও চুয়াডাঙ্গা জেলার ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যায়। তবে গতকাল রাজশাহী ও ঈশ্বরদী ছাড়া কোথাও তাপপ্রবাহ ছিল না।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x