1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
দেশের ইতিহাসে সর্বোচ্চ দামে স্বর্ণ - প্রিয় আলো

দেশের ইতিহাসে সর্বোচ্চ দামে স্বর্ণ

  • আপডেট সময় শনিবার, ৭ জানুয়ারী, ২০২৩
  • ৭৬
Gold

দেশের বাজারের ইতিহাসে স্বর্ণের দাম সর্বোচ্চ বাড়ানো হয়েছে। স্থানীয় বাজারে তেজাবী স্বর্ণের দাম বাড়ার পরিপ্রেক্ষিতে এই দাম বাড়ানো হয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস)। যার ফলে দেশের ইতিহাসে প্রথমবারের মতো এক ভরি স্বর্ণের দাম ৯০ হাজার টাকা ছাড়ালো।

বাজুসের তথ্যানুযায়ী, আগামীকাল রোববার (৮ জানুয়ারি) থেকে সবচেয়ে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেট প্রতি ভরি (১১.৪৪৬ গ্রাম) স্বর্ণের দাম পড়বে ৯০ হাজার ৭৪৬ টাকা। শনিবার পর্যন্ত যা ৮৮ হাজার ৪১৩ টাকায় বিক্রি হয়েছে। আর ২১ ক্যারেট প্রতি ভরি স্বর্ণের দাম দুই হাজার ২১৬ টাকা বাড়িয়ে ৮৬ হাজার ৬০৫ টাকা নির্ধারণ করা হয়েছে। যা আগে ছিল ৮৪ হাজার ৩৮৯ টাকা। ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ ৭৪ হাজার ২৪১ টাকায় বিক্রি হবে। যা ছিল ৭২ হাজার ৩১৭ টাকা।

এর আগে গত ২৯ ডিসেম্বর সবশেষ দাম বাড়ানো হয়েছিল।

এদিকে, সনাতন পদ্ধতির স্বর্ণের দাম ভরিতে এক হাজার ৫৭৪ টাকা বাড়িয়ে ৬১ হাজার ৮৭৮ টাকা নির্ধারণ করা হয়েছে। যা আগে ছিল ৬০ হাজার ৩০৩ টাকা।

এছাড়া রুপার দামও বাড়ানো হয়েছে।

নতুন দাম অনুয়ায়ী, ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম এক হাজার ৭১৪ টাকা। ২১ ক্যারেট রুপার দাম এক হাজার ৬৩২ টাকা, ১৮ ক্যারেট রুপার দাম এক হাজার ৩৯৯ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম বেড়ে হয়েছে এক হাজার ৪৯ টাকা।

আইকে

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x