1. imran.vusc@gmail.com : প্রিয়আলো ডেস্ক : প্রিয়আলো ডেস্ক
  2. m.editor.priyoalo@gmail.com : Farhadul Islam : Farhadul Islam
  3. priyoalo@gmail.com : প্রিয়আলো ডেস্ক :
  4. imran.vus@gmail.com : Sabana Akter : Sabana Akter
দেশকে ভালোবাসার মানুষ কমে যাচ্ছে: মেয়র আতিক - প্রিয় আলো

দেশকে ভালোবাসার মানুষ কমে যাচ্ছে: মেয়র আতিক

  • আপডেট সময় সোমবার, ৩ জুন, ২০২৪
  • ২৬
1717402151.zzzbg5

দেশ ও শহরকে ভালোবাসার মানুষ দিনদিন কমে যাচ্ছে বলে মন্তব্য করেছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম।

সোমবার (০৩ জুন) রাজধানীর গুলশান-২ ডিএনসিসি নগর ভবনের সামনে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

সেখানে স্বেচ্ছাসেবী সংগঠন বিডি ক্লিনের অষ্টম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ডিএনসিসি এলাকায় স্মার্ট ডাস্টবিন স্থাপন কার্যক্রমের উদ্বোধন করেন মেয়র।

আতিকুল ইসলাম বলেন, আমরা শুধু নিজেদের চিন্তা করি, কিন্তু আমাদের কি হবে সেটা কেউ চিন্তা করি না। আমি চিন্তা করি কীভাবে মাঠ,খাল,রাস্তা, বড়-বড় জমি দখল করবো। এমন চিন্তা বাদ দিয়ে আমাদের সবাইকে প্রতিজ্ঞা করতে হবে শুধু নিজেদের না, আমাদের সবাইকে নিয়ে কাজ করার জন্য। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কখনও চিন্তা করেননি আমার। উনি চিন্তা করেছেন আমাদের। তাই আমরা আজকে বাংলাদেশ পেয়েছি, লাল সবুজের পতাকা পেয়েছি।

মেয়র বলেন, বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাত-দিন কাজ করে যাচ্ছেন। প্রধানমন্ত্রীর একটি বাসাও ঢাকায় নেই। তিনি (প্রধানমন্ত্রী) বলেছেন, আমার বাসা লাগবে না। আমার বাসা আছে গোপালগঞ্জে। এমন প্রধানমন্ত্রী পেয়েছি এটা আমাদের ও দেশের ভাগ্য।

আতিকুল বলেন, আজকে বিডি ক্লিনের অষ্টম জন্মদিন। এই আট বছরে ৫৭টি জেলায় ও ১৫৭টি উপজেলায় ৪৬ হাজার সদস্য আছে। আমার মনে হয় পরিষ্কার-পরিচ্ছন্নতা জন্য এর থেকে বড় অর্গানাইজেশন আর কারও নেই। আমার সঙ্গে স্বেচ্ছাসেবী সংগঠন বিডি ক্লিনের অনেক দিনের পরিচয়।

করোনাকালের কথা উল্লেখ করে স্বেচ্ছাসেবী সংগঠন বিডি ক্লিনের বিষয়ে মেয়র বলেন, করোনাকালে যখন বাবা-মা তাদের সন্তানকে ঘর থেকে বের হতে দিচ্ছিলেন না, তখন বিডি ক্লিনের সদস্যরা আমার সঙ্গে কাজ করেছেন। করোনার ঝুঁকি মাথায় নিয়ে তারা আমার সঙ্গে ৩ মাস কাজ করেছেন। একটি টাকাও বিডি ক্লিন আমার কাছ থেকে নেয়নি। জীবন বাজি রেখে, টাকার কাছে মাথা নত না করে তারা করোনাকালে চলে আসছে কাজ করার জন্য। সেই সময়টায় তারা খাবার প্যাকেট করেছে; বাড়ি-বাড়ি গিয়ে খাবার পৌঁছে দিয়েছে। এভাবেই কাজ করে যাচ্ছে স্বেচ্ছাসেবী এই সংগঠন বিডি ক্লিন।

এ জাতীয় আরো খবর
© All rights reserved priyoalo.com © 2023.
Site Customized By NewsTech.Com
x